শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে ১৫ বছর পর স্বামীর যাবজ্জীবন

Reading Time: < 1 minute

এইচএম মোকাদ্দেস, সিরাজগঞ্জ :
স্ত্রী হত্যার দায়ে সিরাজগঞ্জের তাড়াশে স্বামী মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন এই কারাদন্ডের আদেশ দেন। সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্টেনোগ্রাফার রনি ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন। দন্ডপ্রাপ্ত মাসুদ রানা সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের সুরত আলীর ছেলে।
মামলার অভিযোগে জানাযায়, ২০০৮ সালের মাসুদ রানার সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয় তাড়াশ উপজেলার সোলাপাড়া গ্রামের মোখসেদ আলী খানের মেয়ে মুক্তি খাতুনের (১৯)। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবী করা হয়েছিল। ওই সময় ১৭ হাজার টাকা পরিশোধ করা হলে বাকি ১৩ হাজার টাকার পরিশোধের জন্য দুই মাসের সময় নেয় মুক্তির পরিবার। কিন্তু নির্দিষ্ট সময়ে টাকা পরিশোধ না করায় যৌতুকের ১৩ হাজার টাকার জন্য মুক্তি খাতুনকে নির্যাতন করতেন স্বামী মাসুদ রানা ও তার পরিবারের সদস্যরা। এরই জেরে ২০০৮ সালের ২৭ আগষ্ট মুক্তি খাতুন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। পরে তাকে গলাটিপে ও শ্বাসরোধে হত্যা করা হয়। এই ঘটনায় মুক্তি খাতুনের বাবা মোখসেদ আলী খান বাদী হয়ে মাসুদ রানা ও তার পরিবারের অন্যান্য সদস্য সাজেদা, নুরুল ইসলাম, জলিল উদ্দিন ও বিলকিসের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে মাসুদ রানাকে অভিযুক্ত করে ২০০৮ সালের ২২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে বৃহস্পতিবার মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com