শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

হাবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে এফপিই’র গেট টুগেদার

Reading Time: < 1 minute

মুরাদ হোসেন, হাবিপ্রবি দিনাজপুর:
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জমকালো আয়োজনে ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফপিই) ডিগ্রির ১৮ টি ব্যাচের শিক্ষার্থীদের দুইদিন ব্যাপী গেট টুগেদার ২০২৩ শুরু হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে এই গেট টুগেদারের উদ্বোধন করা হয়। বিভিন্ন ব্যানার, ফেস্টুন আর ঘোড়ার গাড়ি সজ্জিত এই শোভাযাত্রায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ। আরো উপস্থিত ছিলেন ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রির শিক্ষক, কর্মচারী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।  বেলা সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মফিজুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ। এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত ডিগ্রির ১৮ টি ব্যাচের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অতিথি ও শিক্ষকরা। এরপর প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মফিজুল ইসলাম। পরবর্তীতে প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণ ও অনুজদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
বিকেলে বর্তমান শিক্ষার্থীদের নিয়ে ক্যারিয়ার ডিসকাশন, প্রাক্তন শিক্ষার্থীদের জন্য খেলাধুলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গেট টুগেদারের ২য় দিন শনিবার (১৮ ফেব্রুয়ারি) ক্রিকেট টুর্নামেন্ট, কলার ফেস্ট ও আড্ডার আয়োজন রয়েছে।
উল্লেখ্য যে, ২০০৫ সাল থেকে চালু হওয়া তিনটি বিভাগের সমন্বয়ে ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রির এই পর্যন্ত ১৪ টি ব্যাচ বের হয়ে গেছে এবং ৪ টি ব্যাচ চলমান রয়েছে। এই ডিগ্রির প্রাক্তন শিক্ষার্থীরা বর্তমানে বিসিএস, সরকারি, বেসরকারি দেশ বিদেশের প্রতিষ্ঠানসহ বিভিন্ন ফুড ইন্ডাস্ট্রিতে কর্মরত আছেন। এফপিই গেট টুগেদারে ১৮ টি ব্যাচের প্রায় ৪০০ শিক্ষার্থী অংশ নেয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com