শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

দেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে: রাষ্ট্রপতি

Reading Time: < 1 minute

নিজস্ব সংবাদদাতা, পাবনা :
রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, সরকার সবসময় আইনের শাসনে বিশ্বাসী। বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। বিচার বিভাগের স্বাাধীনতা নির্ভর করে আইনজীবি ও বিচারকদের সমন্বয় সাধনের উপর।
আজ বুধবার (১৭ মে) বিকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালত মিলনায়তনে আইনজীবিদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন ।
রাষ্ট্রপতি বলেন, আইনজীবি ও বিচারকদের মধ্যে সুসম্পর্ক থাকলে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত হয়। এখনও গর্ব করে বলা যায় আমাদের বিচারকরা অনেকাংশে দুর্নীতিমুক্ত। বিচারকরা দুর্নীতিমুক্ত থাকলেই সমাজের সকল স্তরে দুর্নীতিকে এড়িয়ে যাওয়া সম্ভব। দুর্নীতি যেখানে সমাজকে কলুষিত করে, সেখানে আইনের শাসনেই মাধ্যমে নিশ্চিত করা যায় দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা। তিনি বলেন, আইন প্রবর্তিত হয় সাধারণ মানুষের কল্যাণের জন্য। সরকার সুশাসন নিশ্চিত করতে চায়। সরকারের সুশাসন নিশ্চিত করার পথে আইনজীবিরা তাদের উপর অর্পিত দায়িত্ব ও ভূমিকা সুচারুরুপে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি ।
এর আগে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন চুপ্পু আদালত চত্বরে পৌঁছার পর তাকে স্বাগত জানান জেলা সিনিয়র দায়রা জজ বেগম শামীম আহম্মেদ। পরে জেলা দায়রা ও জজ আদালতে জাদুঘর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। এ সময় জেলার বিভিন্ন আদালতে কর্মরত বিচারকদের সাথে তিনি পরিচিত হন। পরে রাষ্ট্রপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শণ করেন তিনি।
১৮মে সকাল সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশ্যে পাবনা ত্যাগ করার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com