বুধবার, ১৯ Jun ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

এক বছরে বদলে গেছে দৌলতপুরের ভুমি সেবার চিত্র!

Reading Time: < 1 minute

জহুরুল হক, দৌলতপুর, কুষ্টিয়া :
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রযুক্তির ব্যবহারে পুরোটা সফলতা দেখিয়েছে দৌলতপুর উপজেলা ভুমি অফিস। সহকারী কমিশনার (ভুমি) আফরোজ শাহিন খসরু সরকারী নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি নিজের ঐকান্তিক প্রচেষ্টায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভুমি সেবার চিত্র পুরোপুরি বদলে গেছে। ফলে, একদিকে সেবা গ্রহিতাদের কম সময়ের মধ্যে প্রত্যাশিত সেবা মিলছে এবং স্বচ্ছতার সাথে কর্ম সম্পাদিত হওয়ায় অতিরিক্ত অর্থ খরচ থেকে মুক্তি মিলছে সেবা গ্রহীতাদের।
প্রাপ্ত তথ্যে জানাযায়, সহকারী কমিশনার (ভুমি) হিসাবে আফরোজ শাহিন খসরু এক বছর পুর্বে দৌলতপুর উপজেলায় যোগদান করেন। তরুন এই মেধাবী কর্মকর্তা যোগদানের পর এখানকার সমস্যাগুলো চিন্থিত করে তার সমাধানের পদক্ষেপ গ্রহণ করেন। এবং ডিজিটাল বাংলাদেশ‘ এর সুফল পুরোটা সেবা প্রত্যাশীদের প্রদানের লক্ষ্যে মাসব্যাপী মাইকিং, পোষ্টার প্রদর্শণ, লিফলেট বিতরণ করা হয়। যা সেবা প্রত্যাশী ভুমি মালিকদের সচেতন হতে গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছে। এছাড়া উপজেলার সবগুলো ইউনিয়ন ভুমি অফিস সিসি ক্যামেরার আওতায় আনার ফলে,একদিকে সবগুলে অফিসকে মনিটরিং করা এবং অন-লাইনে সেবা প্রত্যাশীদের তাৎক্ষনিক সেবা ও পরামর্শ প্রদান করা সম্ভব হচ্ছে। তাছাড়া, অনলাইন প্রত্যয়ন ও ওয়ারিশ কায়েম সনদ প্রদান, অনলাইনে মিস কেসের শুনানী গ্রহণের ফলে সময় ও ভোগান্তি লাঘব হয়েছে। এবং নামজারি আবেদনের কাগজপত্রাদির সঠিকতা থাকলে মাত্র ১৪ দিনে তা নিস্পত্তি করা হচ্ছে।
জানতে চাইলে সহকারী কমিশনার (ভুমি) আফরোজ শাহিন খসরু বলেন, আইনের ব্যাত্যয় না করে ভুমি সেবা প্রদানে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই ধারা অব্যাহত থাকলে উপজেলার ভুমি সেবা গ্রহিতারা উপকৃত হবে এবং ভুমি অফিস সম্পর্কে মানুষের অতীতের ধারণা মুছে যাবে বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com