শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

News Headline :
রনি শেখের পাবনা জেলা ছাত্রদলের অর্থ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যহতি পাবনা ঈশ্বরদীতে বলৎকারে ব্যার্থ হয়ে শিশুকে গলাটিপে হত্যা আটক ১ পাবনা সদর উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন

সারাদেশে প্রানী সম্পদ প্রদর্শনী মেলা উদ্বোধন-মাধবপুরে বিমান প্রতিমন্ত্রী 

Reading Time: 5 minutes

ত্রিপুরারী দেবনাথ তিপু,মাধবপুর :
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতু, মেট্রোরেল সহ আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এয়ারপোর্টের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশ আজ লাইমলাইটে এসেছে।দেশে মাছের কোনো সংকট নেই, গবাদিপশু প্রাণী সম্পদে সয়ংসম্পূর্ণ, কর্মসংস্থানের জন্য সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে, কৃষকগণ লাভবান হয় সে দিকে সরকার নজর দিচ্ছেন।, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ দৃশ্যমান পরিবর্তন। শনিবার ২৫ ফেব্রুয়ারী বিকাল ৩ টায় হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত” স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ ” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর প্রাঙ্গণে প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণী সম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে দিনব্যাপি প্রাণী সম্পদ প্রদর্শনী ও ৫ টি ক্যাটাগরিতে বিজয়ী খামারিদের মধ্যে পুরস্কার বিতরণকালে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহ্সান সভাপতিত্বে, প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মাজহারুল ইসলাম সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ডা: আব্দুস সাত্তার বেগ, উপস্থিত ছিলেন, সহকারী ভূমি কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুব, ওসি আব্দুর রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রীদাম দাশ গুপ্ত, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ফারুক পাঠান, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, সহ আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ ।
টাঙ্গাইলের মধুপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
আঃ হামিদ মধুপুর,টাঙ্গাইল:  টাঙ্গাইলের মধুপুরে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প এর সহযোগিতায় প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৫ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় মধুপুর উপজেলা চত্বরে অনুষ্ঠিত প্রদর্শনী মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু। মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমীন এর সভাপতিত্বে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ষষ্ঠীনা নকরেক, মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুর ইসলাম সাদিকসহ বিভিন্ন এলাকা থেকে আগত খামারিগন উপস্থিত ছিলেন। স্মার্ট বাংলাদেশ গড়ার বিনির্মাণে পুষ্টি,মেধা,দারিদ্র্য বিমোচনে প্রাণিসম্পদের গুরুত্ব ও বৃদ্ধি করণে নানাদিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিপ্লব কুমার পাল। এ প্রদর্শনীতে ৩২টি ষ্টলে উন্নত জাতের গবাদিপশু, সৌখিন প্রিয়পাখি, উন্নত জাতের ছাগল, হাস, মোরগ-মুরগি এবং নানান জাতের কবুতরসহ বিভিন্ন প্রজাতির প্রাণী প্রদর্শন করা হয়। মেলার সবচেয়ে বড় আকর্ষণ ছিলো বাহাদুর নামের বিশাল আকারের একটি ষাঁড় গরু। অনুষ্ঠান সঞ্চালনা করেন এলইও ডাঃ জাহিদুল ইসলাম এবং সার্বিক সহযোগিতায় ছিলেন-এলএসপি নুরুল ইসলাম, মীর আমিমুল রাজী সাব্বির। বিকেলে স্টল পরিদর্শন শেষে প্রদর্শনীতে অংশ নেওয়া নানা ইভেন্টে শ্রেষ্ঠ খামারিদের পুরস্কৃত করা হয়।
Open photo
ডোমারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
মোঃ সাহিদুল ইসলাম, নীলফামারী :
“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ”—এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৩’ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫শে ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় ডোমার উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’ এর উদ্বোধন করেন—নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আফতাব উদ্দিন সরকার এমপি। ডোমার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপী’র সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোজাম্মেল হক প্রমূখ। উল্লেখ্য, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে ৪১টি স্টলে বিভিন্ন জাতের পাখি, হাঁস, মুরগি, গরু, ছাগল, ভেড়া, মহিষ, প্রাণিজাত খাদ্যদ্রব্য, ভেটেরিনারি ঔষধ ও কৃষিজ যন্ত্রাদি প্রদর্শন করা হয়।
বগুড়া ধুনটে প্রাণি সম্পদ প্রদর্শনীর উদ্বোধন  
মোঃ হেলাল উদ্দিন সরকার, ধুনট বগুড়া
ধুনট  উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজিত প্রাণী সম্পদ প্রদর্শনীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার  সকাল ১০ ঘটিকার সময় প্রাণি সম্পদ অফিস  চত্বরে এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
   উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্তের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন।
এছাড়া অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মহসীন আলম, পৌর মেয়র এজিএম বাদশা , উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: নাবিল ফারাবী, ভেটেরিনারি সার্জন ডা: মোহাম্মদ আসাদুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার ফেরদৌস আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গোলাম সোবহান, প্রাণী সম্পদের ডাক্তার, অফিস সহকারী , উপকার ভোগি খামারীগণ সহ  স্থানীয় নেতৃবৃন্দ । এবারের  প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৩ টি স্টল বরাদ্দ ছিল। স্টল গুলিতে উন্নত জাতের বিভিন্ন ধরনের পশুপাখি প্রদর্শিত হয়।
রাজিবপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
মোঃ শরিফুল ইসলাম, রাজিবপুর কুড়িগ্রাম:
“স্মার্ট লাইফ স্টক, স্মার্ট বাংলাদেশ” প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজনে এই স্লোগানকে ধারণ করে কুড়িগ্রামের রাজিবপুর দিনব্যাপী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (২৫ ফেব্রুয়ারী) কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর চত্বরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন ও সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন করেন। প্রদর্শনীতে ২৫ টি স্টলে বিভিন্ন খামারী গরু, ছাগল, বেড়া, হাঁস, মুরগি, খরগোশ কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করা হয়। খামারীদের উদ্বুদ্ধ ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ এ প্রদর্শনীর আয়োজন করেছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তা।উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী। উপজেলা চেয়ারম্যান বলেন,বিভিন্ন ধরনের খামার করে বেকারত্ব দূর করা সম্ভব। হোক সেটা গরু, ছাগল, হাঁস, মুরগির খামার। খামারি রাজা বাবুর মালিক মিজানুর রহমান বলেন,আমার এই ব্রাহামা জাতের গরু তিন বছরে ছয় লক্ষাধিক টাকা খরচ হয়েছে আশাকরি বর্তমানে এর মুল্য ১০ লক্ষ টাকা হবে।  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ রাজিবপুর উপজেলা শাখার সভাপতি
বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, সাবেক সভাপতি অধ্যাপক আব্দুস সবুর ফারুকি, সহ-সভাপতি সিরাজ উদ-দৌলা, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মিণী মৌমিতা ভট্টাচার্য, সদস্য সচিব প্রাণীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  ডাঃ মোঃ মেরাজ  হোসেন মিসবাহ সহ প্রমুখ।
শিবপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
মাহবুব খান, শিবপুর নরসিংদী :
স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর শিবপুরে  প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলায় প্রাণিসম্পদ উন্নয়ন, নতুন প্রযুক্তি সম্প্রসারণ সহযোগিতায় দিনব্যাপী বিভিন্ন ধরনের পশু, পাখি ও পশু খাদ্যের প্রদর্শন করা হয়েছে।শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ধানুয়াস্থ শিবপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।মেলা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রাণীসম্পদ অফিসার ডাঃ হাবিবুর রহমান খান, শিবপুর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আবদুল্লাহ আল শামীম, সমাজ সেবা অফিসার মাহামুদুর রহমান, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস,এম খোরশেদ আলম, মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, নরসিংদী জেলা পোল্ট্রি এসোসিয়েশনর, সাধারণ সম্পাদক জহিরুল হক মোল্লা হারুন, সাধারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ব্যাবসায়ী আবুল কাসেম প্রমুখ।
উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনী মেলায় মোট  ৩৫ টি স্টল অংশ গ্রহণ করে। মেলায় বিভিন্ন জাতের প্রাণি, পাখি, উন্নত জাতের ঘাস ও পশু খাদ্যের প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com