শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

বদলগাছীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন আহত

Reading Time: 2 minutes

নুরুজ্জামান লিটন, নওগাঁ:
নওগাঁ জেলার বদলগাছীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে তুমল সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর এই সংঘর্ষে আওয়ামী লীগ নেতা লতিফ সহ দুই পক্ষের অনন্ত ছয়জনের অধিক ব্যক্তি আহত হয়েছে। ঘটনায় দুই পক্ষের ২৫ জনকে আসামি করে থানায় পাল্টা পাল্টি পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের দুধকুড়ি নামক গ্রামে।
বদলগাছী থানার মামলা ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২২শে মে রোববার বিকেলে উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের দুধকুড়ি গ্রাামের দুই কিশোরের মাঝে তর্কবিতর্ক হয়। এরই একপর্যায়ে বেপরোয়া কিশোর মামলায় বর্ণিত ২নং আসামি, কিশোর রেদোয়ানকে মাথায় সজোরে ইট দিয়ে আঘাত করে। রেদোয়ান বিষয়টি বাড়িতে গিয়ে তার বাবাকে জানায়।পরে দুই পরিবারের অভিভাবকদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।
ভুক্তভোগী রেদোয়ানের পিতা আব্দুল লতিফ তার ছেলের মাথায় আঘাতের চিহ্ন দেখে আঘাতকারী ঐ কিশোরকে ধাওয়া করে। খবর পেয়ে ঐ কিশোরের পরিবারের লোকজন দলবদ্ধ হয়ে প্রকাশ্যে দিবালোকে দেশিয় অস্ত্র,লোহার রড, রামদা, কুড়াল, চাইনিজ কুড়াল নিয়ে এসে দুধকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে আওয়ামী লীগ নেতা লতিফের বাড়ির উঠানে অবস্থান নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে।
লতিফ বাড়ি বাহিরের বের হয়,এ সময় সেনাসদস্য মশিউর রহমান হাতে ধারালো দেশিয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফকে ধাওয়া করে। মশিউর গ্রুপের সংঘবদ্ধ লোকজন এলোপাথাড়ি ভাবে লাঠি ও রড দিয়ে লতিফ সহ তার পরিবারের অনান্য সদস্যদের বেধড়ক মারপিট করে জখম করে এবং দেশিয় ধারালো অস্ত্র দিয়ে আওয়ামীলীগ নেতাকে খুন জখম করার ভয় ভীতি প্রদর্শন করে।
এতে করে লতিফ গ্রুপের তিন থেকে চারজন ব্যক্তি গুরুতর আহত হয়। মারপিট করতে গিয়ে সংঘর্ষের সময় মশিউরের পক্ষের একাধিক ব্যক্তি আহত হয়।
স্থানীয়রা আহতদের বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গিয়ে ভর্তি করেন। আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ পিটারের শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লতিফসহ তার পরিবারের আহত ব্যক্তিদের নওগাঁ সদর হাসপাতালে রেফার্ড করে। এসময় মশিউর গ্রুপের আহত বকুল হোসেন বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন।
এঘটনায় গত ২৩শে মে,সোমবার রাত ১২টার পরে দুধকুড়ি গ্রামের মৃত মফিজ উদ্দিন ফকিরের ছেলে আব্দুল লতিফ পিটার বাদী হয়ে একই গ্রামের বেলাল হোসেন নান্টু ছেলে সেনাসদস্য মশিউর রহমানকে ১ নং আসামি করে ১৫ জনের বিরুদ্ধে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করে।
অপরদিকে একই দিন রাত ১২টায় সেনাসদস্য মশিউরের চাচা তাছের উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন বাদি হয়ে আওয়ামীলীগ নেতা লতিফসহ দশজনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করে।
সরেজমিনে ২৭শে মে,শুক্রবার বদলগাছী উপজেলার বিলাসবাড়ী ইউপির দুধকুড়ি গ্রামে গেলে জানা যায়, কথা কাটাকাটি কে কেন্দ্র করে গ্রামের দুই পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। মারামারিতে সেনা সদস্য পিস্তলসহ দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল লতিফের বাড়িতে হামলা চালায়। এতে পুরুষসহ মহিলা আহত হয়।
ঘটানার সময় রাস্তার পাশের দোকানে ছেলের খাবার কিনতে আসা সাবিনা (২৫) বলেন,আব্দুল লতিফ ছেলের মোটর সাইকেলে করে কাঁধে কুড়াল নিয়ে যাবার সভয় মারার কথা বললে সাবিনা দেখতে পেয়ে তুফানের বাড়ীতে খবর দিলে সেনা সদস্য মশিউর রহমান দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল লতিফের বাড়ী আঙ্গিনায় দলবল নিয়ে গিয়ে মহিলা ও পুরুষকে বেধরক মারপিট করে।
এ ব্যপারে নাম প্রকাশে অনিচ্ছুক লতিফের পাশেরবাড়ীর মহিলা বলেন, পিস্তল সহ হাতে হাসুয়া নিয়ে সেনা সদস্য মশিউর রহমান প্রায় ২০ জনের দল নিয়ে আব্দুল লতিফের বাড়ীতে এসে পরিবারের সবাই কে বেধরক মারপিট করে। আশেপাশের লোকজন ভয়ে এগিয়ে আসেনি
স্থানীয় দুধকুড়ি গ্রামের জামাল (৬৫) বলেন, আমার বয়সে এমন মারামারি কখনো দেখিনি। গ্রামের মারমারিতে পিস্তল নিয়ে মারামারি করে এই প্রথম দেখলাম।
এ ব্যপারে বদলগাছী থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) (ওসি তদন্ত) রায়হান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ব্যাপারে ২৩শে সোমবার রাত ১২টার পরে বদলগাছী থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com