বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক যুব দিবসে জলবায়ু অবরোধ কর্মসূচি পালিত

Reading Time: < 1 minute

মোঃআশিক শ্যামনগর, সাতক্ষিরা:
১২ আগস্ট ২০২২ শুক্রবার সকাল ১০টায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে শ্যামনগর সদর ইউনিয়নে চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পার্শ্ববর্তী স্থানে যুব সংগঠন শরুব ইয়ুথ টিমের আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে, এবছর যুব দিবসের প্রতিপাদ্য আন্তঃপ্রজন্ম সংহতি কে সমনে রেখে যুব ও বৃদ্ধদের উপস্থিতে জলবায়ু অবরোধ কর্মসূচী উদযাপন করা হয়।
জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব উপকূলীয় অঞ্চল তথা সারাবিশ্বের উন্নয়নের সকল পদক্ষেপকে প্রভাবিত করছে। উন্নত দেশগুলি গ্রীনহাউজ গ্যাস নির্গমন করে জলবায়ু পরিবর্তনকে ত্বরান্বিত করছে। বাংলাদেশ কোন ভূমিকা না রেখেও বেশী ক্ষতির সম্মুখীন হচ্ছে। বিশেষ করে উপকূলীয় অঞ্চল আরো বেশী ঝুঁকির মধ্যে রয়েছে। এই জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলা করা ও ক্লাইমেট জাস্টিস প্রতিষ্ঠার জন্য সুইডেনের স্কুল ছাত্রী প্রতিবাদী শিশু অগ্নিকন্যা গ্রেটা থানবার্গ এর ফ্রাইডেজ ফর ফিউচার, সারাবিশ্বের সাধারন জনগণ, যুব ও স্কুল ছাত্ররা প্রতি সপ্তাহের শুক্রবারে জনসমাবেশ, র‌্যালী, মানববন্ধন ও পথসভা করছে। এরই ধারাবাহিকতায় যুব সংগঠন শরুব ইয়ুথ টিম ও গ্লোবাল প্ল্যাটফর্ম বাংলাদেশ, ও এ্যাকটিভিস্টা সাতক্ষীরা সারাবিশ্বের সাথে একাত্মতা ঘোষনা করে বিশেষত বাংলাদেশের উপকূলীয় সমস্যা ও দাবিগুলি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে “জলবায়ু অবরোধ কর্মসূচী উদযাপন” করেছে।
উক্ত জলবায়ু অবরোধ কর্মসূচী অনুষ্ঠানে সভাপতিত্ব শরুব ইয়ুথ টিমের নির্বাহী পরিচালক – এস এম জান্নাতুল নাঈম , উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বাদশা ওয়ালিদ, অর্থ সম্পাদক, হাসিবুল হাসান, দপ্তর সম্পাদক – সাইফুল্লাহ ইসলাম, সদস্য- তানভীর, আবু ত্বালহা, সোহেল রানা, নাহিদ হাসান, রাসেল প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে সভাপতি বলেন, “আমরা উপকূলে বাস করি। জলবায়ু পরিবর্তনের কারনে আমরা নানা ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। আজ যদি আমরা সচেতন না হই এবং আমরা আমাদের ক্ষয়ক্ষতি বিশ্বের কাছে তুলে ধরতে না পারি তাহলে ভবিষ্যতে আমরা ভয়াবহ বিপদের মধ্যে পড়ব। এজন্য তরুণদের পাশাপাশি সকল প্রজন্ম কে এই আন্দোলনের সাথে একাত্বতা ঘোষণা করার আহবান জানাচ্ছি এবং আমরা টানা ষষ্ঠ সপ্তাহব্যাপী এ কর্মসূচী চলমান রেখেছি, আগামীদিনগুলো তে আমরা এভাবে জলবায়ু অবরোধ কর্মসূচি চালিয়ে যাব।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com