শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

আমরা উন্নত বাংলাদেশের পতাকা সুস্থ‌্য মানব সম্পদের কাছে রেখে যেতে চাই -ডেপুটি স্পীকার

Reading Time: 2 minutes

সংবাদ বিজ্ঞপ্তি:

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, সুস্থ‌্য মানবসম্পদ তৈরিতে, জাতি গঠনে, জাতিকে আন্তর্জাতিক বিশ্বে মাথা উচু করে দাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার কোন বিকল্প নেই। আজকের তরুণ সমাজকে স্মার্ট ও সুস্থ‌্য ভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে বর্তমান সরকারের পক্ষ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ‌্যতামূলকভাবে খেলাধুলা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের নির্দেশনা প্রদান করা হয়েছে। আমরা উন্নত বাংলাদেশের পতাকা সুস্থ‌্য মানবসম্পদের কাছে রেখে যেতে চাই।

আজ (সোমবার) সাঁথিয়ার পশ্চিম কৃষ্ণপুর উচ্চ বিদ‌্যালয়, ভুলবাড়িয়া উচ্চ বিদ‌্যালয়, মিয়াপুর হাজী জসিম উদ্দিন উচ্চ বিদ‌্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ডেপুটি স্পীকার এসময় পশ্চিম কৃষ্ণপুর উচ্চ বিদ‌্যালয়ের ৪ তলা নতুন একটি ভবন উদ্বোধন করেন এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ডেপুটি স্পীকার বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে সাথে শিক্ষক ও পরিচালনা পরিষদকে স্মার্ট বাঙালি হিসেবে গড়ে উঠতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ও ব‌্যায়ামের উপকরণের জন‌্য সরকারের পক্ষ থেকে যে অনুদান দেয়া হয় তার সঠিক ব‌্যবহার করতে হবে। বর্তমান সময়ে যুবক ছেলেমেয়েরা ২০০ মিটার দৌড় শেষ করতে পারে না, হাপিয়ে যায় এটার অর্থ ফিটনেসের অভাব, অনুশীলনের অভাব, পরিচর্যার অভাব। যথাযথ পরিচর্যার মাধ‌্যমে তরুণ সমাজের ফিটনেস ঘাটতি দূর করতে হবে। মোঃ শামসুল হক টুকু বলেন, ২০০৮ সালের পূর্বে এই এলাকায় মানুষ খেলাধুলা তো দূরে থাক, চরমপন্থী ও সন্ত্রাসীদের দাপটে বাহিরে নিরাপদে চলাফেরা করতে পারত না। বর্তমান সরকার মানুষকে ঘরে বাইরে নিরাপদে চলার সুযোগ করে দিয়েছে। ভিন্ন ভিন্ন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা পরিষদের সভাপতি মোঃ মেহেদী হাসান মোকরেম আলী, আলহাজ মোঃ আবু ইউনুস ও চেয়ারম‌্যান মোঃ মনসুর আলম পিন্চু। অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান,  পৌর মেয়র মোঃ মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকন ও সেলিমা সুলতানা শিলা ও চেয়ারম‌্যান মোঃ এনামুল কবির মাসুদসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ , স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত-(মোঃ শোয়াইব), সহকারী পরিচালক (গনসংযোগ) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com