শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

কলকাতায় নবম দ্বাদশের হবু শিক্ষক-শিক্ষিকা পদপ্রার্থীগণ ধর্মতলা গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেছে

Reading Time: < 1 minute

শম্পা দাস ও সমরেশ রায়, কোলকাতা:
ঝড়-বৃষ্টি মাথায় করে, ৮৪৩ দিন ধরে, নবম দ্বাদশের হবু শিক্ষক-শিক্ষিকা পদপ্রার্থীগণ ধর্মতলা গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসে ।
আজ ৫ই জুলাই বুধবার, ধর্মতলা গান্ধী মূর্তির পাদদেশে হবু শিক্ষক-শিক্ষিকা পদপ্রার্থীগণ ধরনায় বসে রয়েছেন, এই বর্ষায় জল ঝড় বৃষ্টি মাথায় করে, আজও তাদের চাকরিতে নিয়োগ হলো না।
২০১৬ সালে ফার্স্ট এস এল এস টির ,নবম দ্বাদশ স্তরের শিক্ষক শিক্ষিকা নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে, মেধা তালিকাভুক্ত হওয়া সত্ত্বেও ,এখনো নিয়োগ পত্র হাতে পায়নি প্রায় ৫৫৭৮ জন চাকরি প্রার্থী। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, যে সরকার আন্দোলনরত চাকরি প্রার্থীদের পাশে রয়েছে। সুপার নিউমেরারি পোস্ট তৈরি করে যোগ্য চাকরি প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে, যদিও সুপার নিউমেরারি পোস্ট সংক্রান্ত বিষয়ে উচ্চ আদালতে মামলা চলছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ,যে আইন মেনে নিয়োগ করা হবে। সুপার নিউমেরারি পোস্টের বৈধতা মেনেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে, চাকরি প্রার্থীদের দাবি সরকার উচ্চ আদালতে সুপার নিউমেরারি পৌষ সংক্রান্ত মামলা আরজেন ম্যাটারি হিয়ারিং এর আবেদন করে, আমাদের চাকরির আস্থা দিক, সুপার নিউমেরারি পোস্ট রাজ্য সরকারের প্রক্রিয়ায় ভুক্ত, সরকার উচ্চ আদালত থেকে সুপার নিউমেরারি পোস্ট পাস করিয়ে অতি দ্রুত নিয়োগ প্রক্রিয়া চালু করুক। আমরা এখনো রাজ্য সরকারের কাছে আশাবাদী ,যে আমাদের অতি দ্রুত নিয়োগের ব্যবস্থা করবেন এবং আমাদের পরিবারের মুখে হাসি ফোটাবেন। আমরা আর চাই না এইভাবে গান্ধী মূর্তি সামনে আন্দোলন করি, আমরা চাই শিক্ষা খাতে দুর্নীতিমুক্ত হোক, যোগ্য চাকরি দের চাকরি দেওয়া হোক, এবং চাকরিপ্রার্থীদের মুখে হাসি ফুটে উঠুক সরকারের কাছে এইটুকুনি আমাদের বিনীত কামনা।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com