শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

গোদাগাড়ীতে ৫কোটি ২০ লাখ টাকার হেরোইন-সহ মাদক সম্রাট তৈয়ব ও তার ছেলে গ্রেফতার

Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
রাজশাহীর গোদাগাড়ীতে ৫কোটি ২০লাখ টাকার হেরোইন-সহ মাদক কারবারী পিতা-পুত্রকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। এ সময় ৫ কেজি ২০০ গ্রাম হেরোইন ও নগদ ১লাখ ১০ হাজার টাকা উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুর ২টায় রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পে গনমাধ্যাম কর্মীদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৫, এর অধিনায়ক লেঃ কর্ণেল মুনিম ফেরদৌস। গ্রেফতারকৃতরা হলো: মোঃ কাজিম উদ্দিন অরফে তৈয়ব (৪৪), সে রাজশাহীর গোদাগাড়ী থানার চরহনুমন্তনগর ইউপি-চরআষাড়িয়াদহ গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে ও তার ছেলে মোঃ জীবন আলী (১৭)। সংবাদ সম্মেলনে বলা হয়, রাজশাহীর গোদাগাড়ী সংলগ্ন পদ্মার ওপারে প্রত্যন্ত চর অঞ্চলগুলো হেরোইন পাচারের একটি বড় রুট হিসেব ব্যবহৃত হয়। একারণে র‌্যাব-৫, এর গোয়েন্দা দল এই এলাকাগুলোতে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারির আওতায় রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার (২০ ডিসেম্বর) সিপিএসসি, র‌্যাব-৫ এর গোয়েন্দা দল জানতে পারে, গোদাগাড়ীর চর হনুমন্তনগরে হেরোইনের একটি বড় চালান পাচার করবে মোঃ কাজিম উদ্দিন অরফে তৈয়ব নামের একজন ব্যক্তি। এদিন রাতের কোন এক সময় সীমান্তের ওপার হতে বিপুল পরিমাণ হেরোইন পাচারের উদ্দেশ্যে তার বাড়ীতে নিয়ে এসেছে। এমন তথ্য প্রাপ্তির সাথে সাথে র‌্যাব-৫, সিপিএসসির আভিযানিক দল দুইটি ভাগে বিভক্ত হয়ে প্রায় দুই ঘন্টা নৌকাযোগে পদ্মা নদী পার হয়ে চর হনুমন্তনগরে পৌঁছায়। পরবর্তীতে মাদক সম্্রাট কাজিম উদ্দিন অরফে তৈয়বের বাড়ী সনাক্ত করে এবং তার ছোট ছেলে মোঃ জীবন আলীকে আটক করে হেরোইনের চালান সর্ম্পকে জিজ্ঞাসাবাদ করে। ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে জিবন আলী তার বসতবাড়ীর ভিতরে বাথরুমের ভিতর কীটনাশক স্প্রে মেশিনের ভিতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২০০ গ্রাম হেরোইন বের করে দেয়। এরপর কাজিম উদ্দিন অরফে তৈয়বের খড়ের বড় স্ত‚পের নীচে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৫ কেজি হেরোইন বের করে দেয়। এরই সাথে তার বাড়ী তল্লাশীর সময় তার একটি বাংলাদেশী পাসপোর্ট ও একটি ছোট ডায়েরী পাওয়া যায়, যার ভিতরে তার মাদকের বিভিন্ন চালান সম্পর্কে আরো বিস্তারিত কিছু তথ্য লিখিত অবস্থায় সংরক্ষিত আছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মোঃ কাজিম উদ্দিন অরফে তৈয়ব এবং তার ছেলে মোঃ জীবন আলী সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। তারা মাদকের চালান সংগ্রহ করার বাইরেও মাদক সংক্রান্ত সকল ধরণের হিসাব-নিকাশ অর্থাৎ একাউন্টেন্ট এর কাজ করত তার ছেলে মোঃ জীবন আলী। এই চক্রটির সদস্যরা এলাকায় বিভিন্ন পেশার ছদ্মবেশের আড়ালে সীমান্তের ওপার হতে বিপুর পরিমাণ হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় বিপুল পরিমান মাদক সরবরাহ করেছে বলে স্বিকার করে।
গ্রেফতার মাদক কারবারীর বিরুদ্ধে গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার দায়ের করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com