সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

তরুণ কলাম লেখক ফোরাম’র বর্ষসেরা শাখা-লেখক যারা

Reading Time: 2 minutes

ইবি প্রতিনিধি:
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষে লেখক সংগঠন হিসেবে সেরা শাখা মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। দ্বিতীয় হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এবং তৃতীয় হয়েছেন ঢাকা কলেজ শাখা।
শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টায় সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অনলাইনে আয়োজিত আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যায় বর্ষসেরা শাখার নাম ঘোষণা করেন করেন আমন্ত্রিত অতিথিরা। একইসে বর্ষসেরা ৩জন লেখকের নামও ঘোষণা করেন তারা।
জানা গেছে, ২০২০-২১ বর্ষে সেরা লেখক হিসেবে মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য বিল্লাল হোসেন। অন্য দুই বর্ষসেরা লেখক হলেন সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক ইমরান হুসাইন এবং ঢাকা কলেজ শাখার সভাপতি সায়েম আহমাদ।
বর্ষসেরা হওয়ার অনুভূতি ব্যক্ত করে বিল্লাল হোসেন জানান, ‘আসলে এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না। আমি সত্যিই খুব খুশি এবং আনন্দিত যে এমন একটি প্লাটফর্মে বর্ষসেরা লেখক হিসেবে স্বীকৃতি পেয়েছি। সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ভিডিও প্রতিযোগিতার ফল প্রকাশ এবং ২০২১-২২ বর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।
এসময় সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলামের সভাপতিত্বে আলোচক ছিলেন কথা সাহিত্যক, সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ।
অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুমিত আল রশিদ, সংগঠনটির উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার, সংগঠনটির উপদেষ্টা, কলাম লেখক ও সাংবাদিক আশফাকুজ্জামান এবং সংঠনটির উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সদস্য ফয়সাল আহাম্মদ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়না। এসময় সংগঠনটির বিভিন্ন শাখার সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সংগঠনটির সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com