শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

News Headline :
পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার পাবনা জেলার ১৯৬তম জন্মদিন উপলক্ষে কাগজে গ্রাফিতি প্রতিযোগিতা অনুষ্ঠিত বাজারের আগুন: ত্রিশালের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া বিপাকে সাধারণ মানুষ কুষ্টিয়া জেলা পুলিশের সতর্ক বার্তা পাবনা র‌্যাবের অভিযানে ৪টি হত্যাসহ একাধিক মামলার আসামী গ্রেফতার নওগাঁ সোসাইটির নীতিমালা ভঙ্গ করে প্রতিপক্ষের ঘর দখলের অভিযোগ অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না বলে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন: কেন্দ্রীয় যুবদল সম্পাদক নয়ন পাবনায় সংবাদ প্রকাশের জেরে ওসির ইন্ধনে সাংবাদিকের খোজে সন্ত্রাসীরা

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার শপথ নিতে হবে

Reading Time: < 1 minute

মাসুদ রানা রাব্বানী,রাজশাহী:
রাজশাহীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বলেছেন, দাবি আদায়ে শিক্ষকদের ঐক্যবব্ধ হতে হবে। শপথ নিতে হবে- দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। একইসঙ্গে শিক্ষকদের আন্দোলন বাধাগ্রস্থ করতে যারা তৎপর তাদের ব্যাপারেও সাবধান থাকতে হবে। এসময় তারা বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন এবং এর অন্তর্ভুক্ত ৯টি শিক্ষক পরিষদের পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরেন। গতকাল মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে রাজশাহী মহানগর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন। বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন রাজশাহী মহানগর শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার সভাপতি প্রফেসর ড. মো: কামরুল আহসান। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার জেনারেল সেক্রেটারি ড. মাওলানা কুদ্দুসুর রহমান। উপস্থিত ছিলেন শিক্ষক ফেডারেশনের মহানগর শাখার উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, শিক্ষক নেতা অধ্যাপক মো: কামরুজ্জামান, অধ্যাপক মিনহাজুল ইসলাম, অধ্যাপক মো: সাইফুল ইসলাম প্রমুখ। সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা চার দফা দাবি তুলে ধরেন।
দাবিগুলো হলো- সরকারি-বেসরকারি শিক্ষকদের মধ্যে আর্থিক বৈষম্য দূর করা এবং স্বতন্ত্র বেতন কাঠামো চালু করা; সকল বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসাকে জাতীয়করণ এবং পর্যায়ক্রমে ইবতেদায়ী মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ ভাতার ব্যবস্থা করা; শতভাগ বোনাস ও সম্মানজনক বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা বৃদ্ধি করা এবং সকল ধর্মাবল্মীদের নিজ নিজ ধর্ম ও নৈতিক শিক্ষা সিলেবাসের অন্তভুক্ত করা। সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষকদের দাবি মেনে নেওয়া তো দূরের কথা, উল্টো তাদের ওপর হামলা চালিয়ে আহত করা হয়েছে। আবার যারা সরাসরি মাঠে আন্দোলন করছে এবং শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়ের পক্ষে কথা বলছে তাদেরকেও নানা হুমকি দেওয়া হচ্ছে। যার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com