মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

দৌলতপুর সমাজসেবা অফিসে ভাতাভোগীদের অবস্থান দু‘দিনেও খোঁজ নেননি কেউ!

Reading Time: 2 minutes

জহুরুল হক, দৌলতপুর কুষ্টিয়া :
কুষ্টিয়ার দৌলতপুরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা ভাতা টাকা না পাওয়ায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন কয়েকশত ভাতাভোগী।
বৃহস্পতিবার বেলা ১১ টা পর্যন্ত তাদের অবস্থানের ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেননি। ভাতাভোগীরা জানান, অক্টোবর ২০২০ থেকে মোবাইল ব্যাংকের মাধ্যমে টাকা পাবার জন্য ডাটাবেজ তৈরী করা হলেও অদ্যবধি বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা তাদের মোবাইল ব্যাংকের মাধ্যমে প্রেরিত টাকা পাননি।
অনুসন্ধানে জানাগেছে কিছু জনপ্রতিনিধি, ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও মাঠকর্মীরা ভুয়া মোবাইল নম্বর ব্যবহার করে এ সকল ভাতাভোগীদের টাকা তুলে নিয়েছে।
সংশ্লিষ্ট একাধিক সুত্র জানায়,উপজেলার ১৪ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একই কায়দায় প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নেয়া হয়েছে।
অবস্থান কর্মসুচীতে অংশ নেয়া পিয়ারপুর ইউপির ৩ নং ওয়ার্ডের ভাতাভোগী ইয়ার আলী জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও মাঠকর্মী কাছে খোঁজ নিতে গেলে তারা জানিয়েছেন মোবাইল নাম্বার ভুল হয়েছে। এরপর থেকে আপনারা টাকা পাবেন। কিন্তু ভাতাভোগীরা গত ৮/৯ মাস ভাতা না পেয়ে বিভিন্ন দপ্তরে ধর্ণা দিয়েও কোন সুরাহা না হওয়ায় বাধ্যহয়ে তারা সমাজসেবা কার্যালয়ের সামনে অবস্থান কর্মসুচী শুরু করেছেন। তিনি আরো জানান, আমাদের প্রাপ্্য ভাতা না পাওয়া পর্যন্ত আমরা এখানেই অবস্থান করব।
পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু জানান, সমাজসেবা অফিসের মাঠকর্মীরা এ কাজে জড়িত। যদি কোন ইউপি মেম্বার জড়িত থাকেন তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। এছাড়া হোগলবাড়িয়া ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, আড়িয়া ইউপি চেয়ারম্যান সাইদ আনসারি, আদাবাড়িয়া মকবুল হোসেন, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল একইভাবে সমাজসেবা কর্মকর্তা তার অফিসের মাঠকর্মীদের অভিযুক্ত করে বক্তব্য দেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমানের কাছে জানতে চাইলে সপ্তাহ খানেকের মধ্যে বিষয়টি নিস্পত্তি হবে বলে জানিয়ে দায় এড়িয়ে যান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, এ বিষয়টি আমার আওতার ভিতরে নয়। তবুও আমি মঙ্গলবার রাত ৯ টায় অনশনরতদের অনুরোধ করেছিলাম।
সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ জানান, এ বিষয়ে গত ২ সেপ্টেম্বর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে কয়েক ঘন্টা ম্যারাথন বৈঠক করেছি। এ কর্মকান্ডে যারা জড়িত আছে তাদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। তবে, তারা কেউ অবস্থান কর্মসুচী পালনকারীদের আশা¦াস বা কর্মসুচী থেকে সরে আসার ব্যাপারে কিছুই বলতে চাননি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com