শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ

পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিডিআর, সেনাবাহিনী সব ধ্বংস করে দিয়েছে, স্বাধীনতা কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিডিআর হত্যাকান্ডে নিহত মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদের ছেলে এ্যাডভোকেট রাকিন আহমেদ।
বুধবার বিকালে পীরগঞ্জের জাফরপাড়ায় শহীদ আবু সাঈদের বাড়িতে কবর জিয়ারতে গিয়ে এসব কথা বলেন তিনি। এরপর আবু সাঈদের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত করেন।
রাকিন বলেন, প্রতিবেশী রাষ্ট্র পিলখানা হত্যাকান্ডে অবশ্যই জড়িত। জুলাইয়ের বিপ্লবের মাধ্যমে আমরা স্বাধীনতার প্রতিষ্ঠিত একটা স্থান পেয়েছি সাহসী ছাত্র-ছাত্রী এবং আবু সাঈদ এর জন্য। তিনি দাবি করেন, ৫ আগস্ট জুলাইয়ের যে বিপ্লব এটি যেন ইতিহাসের পাতায় থাকে।
পিলখানা হত্যাকন্ডের বিষয়ে জানতে চাইলে বলেন, ওই সময় একটি ফোর্স ধ্বংস করে দিয়েছে এটি একটি ষড়যন্ত্র।। আমি আসলে সাঈদের কবর জিয়ারতের জন্য এসেছি পিলখানা না।আমি শেখ হাসিনা না যে বাবার কথা সবসময়ই টানবো মায়ের কথা টানবো এবং ১৫ আগস্টের কথা সবসময়ই টানবো।
২০০৯ সালে ঘটে যাওয়া বিডিআর বিদ্রোহের ঘটনায় দীর্ঘদিন জেল হাজত খাটা আর চাকরিচ্যুত সদস্যরা আবু সাঈদের কবর জেয়ারতে অংশ নেন।রংপুরের অন্তত ৫ শতাধিক বিডিআর সদস্য এ কর্মসূচীতে অংশ নেন। এছাড়াও আবু সাঈদের বাবা মকবুল হোসেন সহ পরিবারের সদস্যারাও উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com