সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

মতিহারে পুলিশ সদস্যকে অপহরণের পর নির্যাতণ: কুখ্যাত চোর ও ছিনতাকারী রুমেল গ্রেফতার

Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:

রাজশাহী মহানগরীতে দাঙ্গা বাহীনির পুলিশ সদস্যকে অপহরণ, নির্যাতণ ও ছিনতাই মামলার প্রধান আসামী কুখ্যাত চোর ও ছিনতাকারী রুমেল ও তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ১০টা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে এসআই মোস্তফা ও সঙ্গীয় ফোর্স।
গ্রেফতার চোর ও ছিনতাইকারী মোঃ রুমেল (৩০), সে নগরীর তারাইমারী পাওয়ার হাউজপাড়া (বেদে পাড়া) এলাকার মৃত জাহেদালীর ছেলে।
ও তার সহযোগী একই থানার চর-শ্যামপুর এলাকার মৃত মঈন উদ্দিনের ছেলে।
বুধবার সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাফিজুর রহমান। তিনি জানান, পুলিশ সদস্য জয়ন্তু কুমার (২৯৬০) দাঙ্গা দমন বিভাগ, পুলিশ লাইন আরএমপি রাজশাহী। গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) নগরীর রাজপাড়া থানাধীন রেঞ্জ ডিআইডি অফিসের সামনে থেকে বাজারে আসার জন্য একটি অটোতে ওঠেন। ওই সময় মুখে মাস্ক পরিহিত দুইজন যুবক অটোতে ছিলো। ৩/৪ মিনিটের মধ্যে মাস্ক পরিহিত দুইজন যুবকের মধ্যে একজন পুলিশ সদস্যের মুখে রুমাল ধরলে তিনি তাৎক্ষনিক জ্ঞান হারিয়ে ফেলে। এদিন ইফতারের আগে জ্ঞান ফিরে দেখেন তিনি একটি বাসার মেঝেতে পড়ে আছে। পাশে অজ্ঞাতনামা কয়েকজন তাকে বলে যা আছে বের করে দে। ভয়ে তিনি তার কাছের নগদ ৩৫০০/-টাকা দেন। তবে ১৫ হাজার টাকা মূল্যের ২টি রূপার আংটি ও ১টি স্বর্ণের আংটি ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ সময় ছিনতাইকারীরা তাকে মারধর করে এবং আরও টাকা দাবি করে। ওই সময় পুলিশ সদস্যদের কাছে রক্ষিত ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম কার্ড কেড়ে নেয় এবং পিন নম্বর চায়। নম্বর না দেওয়ায় তাকে ব্যাপক মারধর করে। নিরুপায় হয়ে তিনি তার কার্ডের পিন নম্বর বলে দেন। পিন নম্বর পেয়ে উদয়, পলাশ ও রকি মিলে মতিহার থানাধীন তালাইমারী ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম বুথে ঢুকে কার্ড থেকে ৮ হাজার টাকা উত্তোলন করে। অতিরিক্ত মারধরের কারণে পুলিশ সদস্য জয়ন্তু কুমার পূণরায় জ্ঞান হারিয়ে ফেলে। তাকে জ্ঞান ফেরানোর জন্য ছিনতাইকারীরা সিগারেটের আগুন দিয়ে হাতে ও পায়ে ছ্যাক দিয়ে পুড়িয়ে দেয়। এদিন সন্ধ্যার পর ছিনতাইকারীরা নিজেদের বাঁচানোর জন্য ওই পুলিশ সদস্যকে নিয়ে মতিহার থানাধীন রেডিও (বেতার) সেন্টারের মাঠে বাগানে ভেতর নিয়ে ফেলে রাখে।
এক সময় জ্ঞান ফিরলে তিনি উঠে দাড়ালে তাকে পলাশ, উদয় পাওয়ার হাউজ পাড়া এলাকার কুখ্যাত চোর ও ছিনতাইকারী জাহেদালির ছেলে রুমেল তাকে মারধর করতে থাকে। ওই সময় আশে পাশে বসতির বসবাসরত ও মোটর শ্রমিকের কাজে জড়িত লোকজন এগিয়ে আসলে অটোচোর বলে চিৎকার করে অপহরণকারী ও ছিনতাইকারীরা। এ সময় জনতা পুলিশকে খবর দেওয়ার জন্য ৯৯৯-এ ফোন দিলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। বিষয়টি লোকমুকে শুনে মতিহার থানা পুলিশের টহল দল ঘটনাস্থলে গিয়ে আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে। এ ব্যপারে ভুক্তভোগী পুলিশ সদস্য বাদী হয়ে মতিহার থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৪, তাং-০৯/০৪/২০২৩, ধারা-৩২৮/৩৪২/৩৬৪/৩৯৪/৩৪ পেনাল কোড।
ওসি আরও বলেন, আসামীরা সংঘবদ্ধ চোর ও ভয়ংকর ছিনতাইকারী একটি চক্র। তাদের পুরো রাজশাহীজুড়ে নেটওয়ার্ক রয়েছে। এদের লিডার পাওয়ার হাউজপাড়ার জাহেদালির ছেলে রুমেল। তাদের নির্দিষ্ট আয়-রোজগারের কোন উৎস নাই। তারা সকলেই মাদক সেবন করে। মাদক সেবনের টাকার জন্য অপহরণ, চুরি, ছিনতাই এমন কোন অপকর্ম নেই যা তারা করে না। একই মামলায় বৃহস্পতিবার এই চোর ও ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো: মোঃ পলাশ কবির (২৫), সে নগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন হড়গ্রাম বাজার এলাকার মৃত সুরে জামালের ছেলে, মোঃ সাগর ইসলাম অরফে ইমন (২৯), মতিহার থানাধীন সোরাফানের মোড় আমবাগান এলাকার মোঃ সামাদ মন্ডলের ছেলে, মোঃ রকি (৩৫), বোয়ালিয়া থানাধীন শিরোইল কলোনী দোসর মন্ডলের মোড় এলাকার মোঃ আব্দুর রহমানের ছেলে ও একই থানার মৃত ইসলাম শেখের ছেলে মাঃ সোহেল (৪০)। এদিকে, মঙ্গলবার গভীর রাতে তিন চোরকে গ্রেফতার করেছে এসআই সুভাষ ও সঙ্গীয় ফোর্স। গ্রেফতারকৃতরা হলো: মতিহার থানাধীন ধরমপুর সুরাপানের মোড় এলাকার শহিদের ছেলে মোঃ শাকিল (২৩), একই থানার তালাইমারী বালু ঘাট এলাকার তৈয়ব মন্ডলের ছেলে মোঃ নসিব (২৩) ও চন্দ্রিমা থানাধীন কেচুয়াতৈল গ্রামের বাবুলের ছেলে মোঃ জাহেদুল ইসলাম হৃদয়।
বুধবার সকালে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশেরে দায়ের করা মামলায় ও আটক তিন চোরকে চুরির মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় ওসি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com