বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

রংপুরে পরিবেশ দূষণকারী অটোরাইস মিলের নির্মাণ কাজ বন্ধের দাবিতে মানববন্ধন

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো :
রংপুরের গঙ্গাচড়ায় বিষাক্ত ধোয়া, বর্জ্য, বিকট শব্দ ও ময়লার দুর্গন্ধ থেকে বাঁচতে মাহবুব অটো রাইস মিলের নির্মাণ বন্ধের আকুতি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।
সোমবার দুপুরে গঙ্গাচড়া উপজেলার চৌধুরীর হাটের প্রধান সড়কের দুইপাশে অনুষ্ঠিত এই মানববন্ধনে অংশ নেন শতাধিক এলাকাবাসী, শিক্ষার্থী ও ব্যবসায়ী। মানববন্ধনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ব্যানার, ফেস্টুন হাতে দাঁড়ান তারা।
স্থানীয় নাগরিক কমিটির সভাপতি আবু তাহের ওরফে আলো চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন চৌধুরীর হাট ব্যবসায়ী সমিতির সভাপতি মোজাম্মেল হক, নাগরিক কমিটির সদস্য আলো চৌধুরী, ওয়ার্ড আওয়ামীলীগ সাবেক সভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক মাহফুজার রহমান, জাতীয় পার্টি নেতা মশিয়ার রহমান, ব্যবসায়ী জাহিদুল ইসলাম, সাদেকুল পাঠান, গোলাম রব্বানী, নাইমুল ইসলাম, স্থাণীয় বাসিন্দা সিরাজুল ইসলাম, লাইলী বেগম, জেন্না বেগম, লাবণী বেগম, শাহজাহান আলী, শিক্ষার্থী রবিউল ইসলাম, শ্রমিক মোকছেদুল ইসলামসহ স্থাণীয় আওয়ামীলীগ, জাতীয় পার্টিসহ সুশীল সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, এলাকাবাসির বাঁধা উপক্ষো করে সেখানে মাহবুব অটো রাইস মিল নির্মান করা হচ্ছে। যার প্রাচীর সংলগ্ন রয়েছে ২টি, ২০ গজের মধ্যে রয়েছে ২০ টি, ৫০০ গজের মধ্যে শতাধিক বাড়িঘর, ১০০ গজের মধ্যে প্রাচীনতম চৌধুরীহাট, হাফেজিয়া মাদরাসা, নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমি বিদ্যালয়। মিলটি নির্মান বন্ধ না করেলে ওই এলাকার পরিবেশ বিপন্ন হওয়ার পাশাপাশি কয়েক হাজার মানুষ, ব্যবসায়ি ও শিক্ষার্থী মারাত্বক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়বেন। মিলটি নির্মান কার্যক্রম বন্ধে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এ ব্যপারে অটো রাইস মিলটির মালিক মাহাবুবার রহমান জানান, ১৯৯৫ সাল থেকে আমি সেখানে চাতাল ব্যবসা করে আসছিলাম। এখন ইউএনও, জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, কৃষি মন্ত্রণালয়সহ সকল দপ্তরের অনুমতি নিয়ে সেখানে এগ্রোবেজ অটো রাইস মিলটি নির্মান করছি। পরিবেশ বিপন্ন হওয়ার অভিযোগ ভিত্তিহীন।
এবিষয়ে পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় পরিচালক ফরহাদ হোসেনের সাথে তার মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com