রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

News Headline :
ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা- মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা কুষ্টিয়ায় বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩৪তম তিরোধান দিবস ২০২৪ উদযাপনের আজদ্বিতীয় দিন ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে লালন মেলা হতে চুরি হওয়া ১৬টি মোবাইল ফোন উদ্ধার ন্যায় বিচার পেলে আওয়ামী লীগের জীবনের স্বাদ মিটে যাবে-নওগাঁ জামায়াত আমির রাবি’তে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার ফুলবাড়ীতে বিএনপি‘র দুই গ্রুপের সংঘর্ষে আহত ২ পাবনার ঈশ্বরদীতে সন্ত্রাসীদের গুলি ল্যাংড়া বিপু গুলিবিদ্ধ পাবনায় স্বপনের অফিস ভাংচুর করলেন শিমুল সমর্থক হামলা-পাল্টা হামলা পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার

রংপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ছাত্রনেতা সুমন নির্বাচিত হওয়ায় নেতাকর্মীদের আনন্দ-উচ্ছ¡াস

Reading Time: 2 minutes

হারুন উর রশিদ সোহেল, রংপুর ব্যুরো:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের রংপুর মহানগরের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি দিয়েছে কেন্দ্রীয় কমিটি।
এতে ইমরান হোসেনকে আহবায়ক, মাহবুব হোসেন সুমনকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও ছাত্রনেতা নুর হাসান সুমনকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়। তাকে মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হিসাবে দায়িত্ব দেয়া কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানিয়ে আনন্দ-উচ্ছ¦াস প্রকাশ করেছেন। অনেকেই তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
এদিকে নব গঠিত কমিটির সদস্য সচিব নুর হাসান সুমন এর আগে মহানগর ছাত্রদলের ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি তৎকালীন রংপুর পৌরসভার শাপলা চত্বর আঞ্চলিক ছাত্রদলের সাধারণ সম্পাদক, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক, শহর ছাত্রদলের সদস্য, জেলা ছাত্রদলের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসাবে সততা, নিষ্ঠা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন পদে দায়িত্ব পালন কালে শতশত নেতাকর্মী তৈরি করেন।
ব্যক্তিজীবনে সদাহাস্যজ্জল এ তরুণ রাজনীতিবীদ নুর হাসান সুমন। বনার্ঢ্য রাজনৈতিক জীবনে তাঁর নামে একাধিক মামলা হয়েছে। গ্রেফতারি পরোয়ানি নিয়ে রাজনীতির মাঠে ছিলেন। তিনি বেশ কয়েকবার কারাবরণও করেছেন। হামলা-মামলার শিকারও হয়েছেন। কর্মী বান্ধব নুর হাসান সুমন সব সময় নেতাকর্মীদের পাশে ছিলেন। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। সু-বক্তা হিসাবে তার পরিচিতিও রয়েছেন। রাজনীতির বাহিরেও তিনি একজন সফল ব্যবসায়ী। তিনি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকাÐের সাথেও জড়িত রয়েছেন।
দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হাসান সুমন বলেন, তাঁকে দায়িত্ব দেয়া বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী এবং সাধারণ সম্পাদক রাজিব আহসানকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়াও রংপুর বিএনপির নেতৃবৃন্দের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, দল তাঁর প্রতি যে আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন, তা তিনি পালন করবেন। মহানগর স্বেচ্ছাসেবক দলকে সু-সংগঠিত করতে কাজ করবেন। আগামী নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে গত ৩ জানুয়ারী রাতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম জিলানী ও সাধারণ সম্পাদক রাজিব আহসান এই কমিটি অনুমোদন প্রদান করেন। সেই সাথে আগামী দশ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com