শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

রাজশাহীর গোদাগাড়ির মাদক ডিলাররা ধরা ছোয়ার বাইরে! চলছে রমরমা 

Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:

আলাপ আলোচনা আর দেনদরবারের মধ্য দিয়েই যুগ যুগ ধরে মাদকের রাজধানী গোড়াগাড়ী উপজেলার হেরোইন সহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্যের কারবার চালিয়ে আসছে মাদক কারবারিরা।
মাঝে মধ্যে পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে কেজি কেজি হোরোইনসহ মাদকের ছোট-বড় চালান আটকও হচ্ছে। তবে আটককৃতদের মধ্যে অধিকাংশই মাদক বহনকারী লেবার ও গডফাদাদের কর্মচারী। আর যেসব গডফাদাররা কোটি কোটি টাকার হেরোইন সহ বিভিন্ন মাদকের চালান নিয়ন্ত্রণ করছে তারা সব সময়ই থাকছে ধরা ছোয়ার বাইরে, পর্দার আড়ালে।
তারা রাজশাহী মহানগরী, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জেলা শহরে আরাম আয়েশি জিবন যাপন করছেন। তারা এসি গাড়ী, এসি বাড়ি, এসি চেম্বারে বসেই হাজার হাজার কোটি টাকার মাদকের চালান নিয়ন্ত্রণ করছে। দাপটের সাথে চলছে সমাজে। আবার তাদের মধ্যে অনেকরেই রয়েছে রাজনৈনিক পরিচয়। সে বল্লে দেশ ত্যাগ না হলে দেহ ত্যাগ করতে হবে এমনই বক্তব্য স্থানীয়দের। তাদের পরিচয় সকলেরই জানা। তবে না জানার ভান করে থাকতে বাধ্য।
সরেজমিন গিয়ে জানা যায়, দীর্ঘ দিনের অভিযোগ গোদাগাড়ী উপজেলায় মশালবাড়িতে দিনরাত ২৪ ঘন্টাই চলছে মাদকের রমরমা ব্যবসা। পুলিশ, ডিবি, র‌্যাব সহ আইনশৃঙ্খলার বাহিনীগুলো প্রতিনিয়ত অভিযান চালাচ্ছে এবং প্রচুর পরিমাণে মাদক উদ্ধার করলেও তারপরও থেমে নেই মাদক ব্যবসা। কেউ প্রকাশ্যে আবার কেউ গোপনে চালাচ্ছে মাদক কারবার।
অনুসন্ধানে জানা গেছে, মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণকারীরা হাতে মাদক ধরেনা। যাবতীয় লেনদেন তারা তাদের লেবার এবং কর্মচারীদের দিয়ে করিয়ে থাকেন। ফলে তারা সব সময়ই ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসব মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা হয়। আর এ ভাবেই পর্দার আড়ালে থেকে মাদক নিয়ন্ত্রণকারিরা এবং মাদক কারবারিরা হয়ে উঠেছেন বিপুল অর্থ সম্পদের মালিক। এরা এতই প্রভাবশালী যে তাদের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলবে এমন কাউকে টর্চ লাইট জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবেনা।
একাধিক মাদক কারবারি সূত্রে জানা যায়, গোদাগাড়ি উপজেলার মশালবাড়ি ও আশেপাশে এলাকার বাসিন্দা চিহিৃত মাদক ডিলার হলো: জনৈক মোঃ মেকাইল, মোঃ গোলাম মোস্তফা, মোঃ সিরাজ, মোঃ আমিনুল ইসলাম বাবু , মোঃ আব্দুল করিম, মোঃ শফিকুল ইসলাম লুঠু , মোঃ বিপ্লব , মোঃ মইদুল ইসলাম ন্যাংড়া, মোসাঃ নুর নাহার, মোসাঃ মরিয়ম , মোসাঃ ফুরকান, মো হৃদয়, মোঃ আরিফ, মোঃ পিয়ারুল, মোঃ রবি , আনারুল হাজী , মোঃ জোহাক , মোঃ জিয়া, মোসাঃ সুইটি, মোঃ ধুলা , মোঃ মানিক , মোঃ আব্দুল্লাহ , মোঃ ভনডল , মোঃ বিসু, মোঃ সাগর , মোঃ ইসাহাক, মোঃ নাহিদ , মোঃ টিপু , মোঃ সোহেল।
এ বিষয়ে জানতে চাইলে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন সময় মাদকদ্রব্য উদ্ধার সহ মাদক কারবারীদের গ্রেফতার করেছি। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com