রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

রুয়েটে অভ্যান্তরে মাদকের রমরমা কারবার 

Reading Time: 2 minutes

নিজস্ব সংবাদদাতা, রাজশাহী :

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালরে (রুয়েট) অভ্যান্তরে মাদক সম্রাট পলাশ দীর্ঘদিন ধরে ফেনসিডিলের কারবার চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
একাধিক মাদক মামলার আসামী মাদক সম্রাট পলাশ। সে নগরীর বোয়ালিয়া থানার বালিয়াপুকুর খাসপাড়া এলাকার হাবুতার ছেলে।
পলাশ গত প্রায় ৩০ বছর ধরে বালিয়া পুকুর এলাকায় মাদকের কারবারের সাথে জড়িত। মাদকের লোবকার থেকে অনেক অর্থ সম্পদের মালিক হয়েছে সে। পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে একধিকার আটকও হয়েছে। কিন্তু কথনই ছাড়েনি মাদকের কারবার। এই পলাশ এতটাই কৌশলী যে, সে সব সময়ই থাকে লোক চক্ষুর আড়ালে। তার লেবার রয়েছে একাধিক। মোবাইল ফোনে মাদকের অর্ডার নিয়ে কাস্টমারের দেয়া ঠিকানায় লোবার দিয়ে পৌঁছে দেয় মাদক।
তার সাথে রুয়েটের কয়েকজন মাদকাশক্ত কর্মচারী জড়িত রয়েছে বলে জানা গেছে। মূলত তাদের সহযোগীতায় রুয়েট অভ্যান্তরে অন্যের নামে গাভি পালন করছে। সেই সাথে শিয়ালের মত ঘাপটি মেরে থাকছে রুয়েটের কোয়াটারের পেছনের ক্ষেত খামারে। আর সেখান থেকেই চালাচ্ছে মাদকের কারবার। নাম প্রকাশ না করা শর্তে একাধিক কর্মচারী জানায়, মাদক কারবারি পলাশ রুয়েটের ভেতর দীর্ঘদিন ধরে অবস্থান করে চালাচ্ছে মাদকের কারবার। যাহা রুয়েটের অধিকাংশ লোকজনই জানে। তারপরও শিয়ালের মত ঘাপটি মেরে বহাল তবিয়্যতেই রয়েছে সে। তার মাদক কারবার মূলত ফোনে অর্ডার নিয়ে ডেলিভারী। আর রুয়েট-রাবির মাঝ স্থান দিয়ে তৈরী হওয়া ফ্লাইওভারের রাস্তা পলাশের মাদক ইস্পট।
রুয়েছের এক কর্মচারী জনৈক লাইজু জানায়, গত ১সপ্তাহ আগে পুলিশ তাকে ধরে নিয়ে যায়। পরে তাকে ছেড়ে দিয়েছে। তবে কোন পুলিশ তাকে আটক করেছিলো তার নাম বলতে পারেননি তিনি।
এ ব্যপারে জানতে চাইলে রুয়েটের সিকিরিউটি অফিসার মোঃ জালাল উদ্দিন জানান, খোঁজ নিয়ে তাকে রুয়েট থেকে বের করার ব্যবস্থা করছি।
এদিকে, মতিহার থানার কাজলার মোড়ে ঘাপটি মেরে পান-সিগারেটের ব্যবসার আড়ালে ফেনসিডিলের কারবার চালাছে এক দোকানি ও তার ছেলে। দীর্ঘ প্রায় ৩০ বছরের পুরোনো মাদক কারবারি সে। পুলিশ ও ডিবি পুলিশের হাতে ফেনসিডিল-সহ ধরা পড়েছে ২বার। কিন্ত সে ও শিয়াল প্রকৃতির। খুব সাবধানে এই কারবার চালাচ্ছে।
এছাড়াও রয়েছে কাজলা এলাকায় রানা অরফে মুরগী। সে সরাসরি কক্সবাজার থেকে ইয়াবার বড় বড় চালান নিয়ে আসে রাজশাহীতে। সে এতটাই চালাক যে, তাকে সাধারনত তেমন একটা দেখা যায় না। মোটরসাইকেলে চলাফেরা করে। যদি কোথাও চা খাওয়ার জন্যও দাঁড়ায় তখনও মাথা থেকে হেলমেট খোলে না। তার বাড়ি কাটাখালি থানার বাখরাবাজ। থাকে মতিহার থানার কাজলায় ভাড়া করা বাড়িতে। এরআগে ইয়াবার বড় চালান-সহ আটকের পর দীর্ঘদিন হাজত বাস করেছে এই রানা। জামিনে মুক্তি পেয়ে সেও শিয়ালের মত ঘাপটি মেরে চালাচ্ছে মরন নেশা ইয়াবার কারবার।
এ ব্যপারে জানতে চাইলে, মতিহার থানার অফিসার ভারপ্রাপ্ত (ওসি), মোঃ আমিরুল ইসলাম জানান, লোকমুখে শুনেছি। তবে আপনার কাছে শুনে আরও নিশ্চিত হইলাম। শিঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com