শনিবার, ১৩ Jul ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

News Headline :
রনি শেখের পাবনা জেলা ছাত্রদলের অর্থ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যহতি পাবনা ঈশ্বরদীতে বলৎকারে ব্যার্থ হয়ে শিশুকে গলাটিপে হত্যা আটক ১ পাবনা সদর উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন

মালয়েশিয়া প্রবাসী পাবনার মিরাজুল মন্ডলের সন্ধান চান তার বাবা মা।

Reading Time: 2 minutes

নিজস্ব প্রতিবেদক

একটি বছর পার হলেও, সন্ধান মেলেনি, মালয়েশিয়া প্রবাসী পাবনা আটঘোরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের চৌকিবাড়ী গ্রামের দুলাল মন্ডলের ছেলে মালয়েশিয়া প্রবাসী মিরাজুল মন্ডলের। প্রবাসী ছেলেকে ফিরে পেতে বিভিন্নস্থানে ধর্ণা দিচ্ছেন তার বাবা-মা। কিন্তু এখনো খোঁজ মেলেনি ভাগ্য পরিবর্তনের আশায় মালয়েশিয়ায় গিয়ে নিখোঁজ মিরাজুলের।
পাবনা আটঘোরিয়ার দুলাল মন্ডলের ছেলে মিরাজুল মন্ডল। পরিবারের একটু স্বচ্ছলতা ফেরাতে গত ২৮ মার্চ ২০১৮ ইং তারিখে বাংলাদেশি রিক্রুটিং এজেন্সি মেসার্স ক্যাথারসিস ইন্টারন্যাশনাল (আর এল-৫৪৯) কোম্পানীর মাধ্যমে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন তিনি। দেশটিতে পৌছানোর পর “মালয়েশিয়ায় ইয়াংসিং ইন্ডাষ্ট্রিজ-ইপু এসডিএন. বিএইচডি. কোম্পানীতে” সাধারণ কর্মী হিসেবে যোগ দেন তিনি। দেশটিতে যাওয়ার পর, প্রথম দিকে নিয়মিত দেশে টাকা পাঠাতেন ও বাবা-মাসহ পরিবারের লোকজনের খোঁজখবর রাখতেন মিরাজুল মন্ডল।
কিন্তু হঠাৎ করেই ২০২০ সালের জানুয়ারি মাস থেকে তার সাথে তার পরিবারের সদস্যদের আর যোগাযোগ হয় না। তার পরিবার বা আত্বীয়স্বজন কেউই জানেন না, মিরাজুলের কি হয়েছে? আদৌ সে বেঁচে আছে কিনা।
এদিকে মিরাজুলের বাবা দুলাল মন্ডলের অভিযোগ, মালয়েশিয়া গমনের পর হতে যথারীতি নভেম্বর ২০১৯ সাল পর্যন্ত আমাদের সাথে যোগাযোগ করাসহ আমাকে তার বেতনের টাকা পাঠাতো। কিন্তু আমার ছেলের বেতন ভাতা বা চাকুরীর কোন সমস্যা না থাকলেও মাঝে মাঝে ফোনে আমাকে বলতো তার রুমমেট পাবনার মিলন, কুমিল্লার ফরহাদ ও ব্রাম্মনবাড়িয়ার সজিব নামে তিনজন তাকে নির্যাতন করতো এবং টাকা পয়সা কেড়ে নিত। এছাড়া তাকে মেরে ফেলার হুমকিও দিত। এরপর ১৭ জানুয়ারী ২০২০ সালে আমার সাথে শেষ বার কথা বলার পর থেকেই তার আর কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা। আমরাও তার সাথে যোগাযোগের চেষ্টা করে তার কোন সন্ধান পাইনি। তাই তার দাবি মিরাজুলের তিন রুমমেটই তাকে অপহরন করে রেখেছে। এছাড়া মিরাজুলকে খুঁজে পেতে বাংলাদেশ সরকারের সহায়তা চেয়েছেন তার পরিবারের সদস্যরা।
মিরাজুলের সন্ধান চেয়ে, বাংলাদেশের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ও থানায় লিখিত আবেদন জমা দেয়া হলে, সেখান থেকেও কোন সহায়তা পাওয়া যায়নি বলে জানান মিরাজুলের স্বজনরা।
তবে ২০২১ সালের জানুয়ারী মাসের ৪ তারিখে বাংলাদেশ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কল্যান শাখার সহকারি সচিব কাঞ্চন বিকাশ দত্তের কাছে মালয়েশিয়া প্রবাসী মিরাজুল মন্ডলের সন্ধান চেয়ে লিখিত আবেদন করা হয়। অভিযোগের বিষয়ে তিনি যাচাইন্তে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন এবং গৃহীত ব্যবস্থার অগ্রগতি অত্র মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন।
এ ব্যাপারে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, বিষয়টি নিয়ে ইতোমধ্যে নিয়োগকারি কোম্পানীর সাথে যোগাযোগ করা হয়েছে এবং স্থানীয় প্রশাসনের সহায়তা পেতে পদক্ষেপ নেয়া হয়েছে। বর্তমান করোনাভাইরাসের কারণে, অনেক কাজই ধীরগতিতে হচ্ছে, তাই আশা করা হচ্ছে খুব শীগগিরই মিরাজুল মন্ডলের সন্ধান পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com