বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

আগামী ১৪ এপ্রিল পবিত্র মাহে রমজান শুরু হতে পারে।

Reading Time: < 1 minute

আগামী ১৪ এপ্রিল পবিত্র মাহে রমজান শুরু হতে পারে।

নিউজ ডেক্স :

আপাতত ১৪ এপ্রিল পবিত্র মাহে রমজানের প্রথম রোজা শুরু হতে পারে এমন ধারনা থেকে সেহেরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। তবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ বা ১৫ এপ্রিল বাংলাদেশে রোজা শুরু হবে।
আগামী ১৪ এপ্রিল প্রথম রোজা হলে ঢাকা ও আশপাশের এলাকার মুসলমানদের ভোররাত ৪টা ১৫ মিনিটের মধ্যে সেহেরি শেষ করতে হবে; ইফতারির সময় ৬টা ২৩ মিনিট।
ইসলামিক ফাউন্ডেশন বলেছে ঢাকার সঙ্গে একই সময়ে সেহেরি হবে গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল, চাঁদপুর, লক্ষীপুর ও রংপুর জেলায়। আর ঢাকার সঙ্গেই ইফতার হবে গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নেত্রকোণা, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠি ও কিশোরগঞ্জ জেলায়।
দূরত্ব অনুযায়ী ঢাকার সময়ের সঙ্গে সর্বোচ্চ ১২ মিনিট পর্যন্ত বাড়িয়ে এবং ১০ মিনিট পর্যন্ত কমিয়ে দেশের বিভিন্ন জেলার মুসলমানদের সেহেরি ও ইফতার করতে হবে। এ ছাড়া প্রতিটি জেলার ইসলামিক ফাউন্ডেশন প্রতিটি মসজিদের সেহরী ও ইফতারের জন্য আযান নির্ধারন করে থাকে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com