শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

বাঁচতে চাই ইবি ছাত্রী মুনিফা

Reading Time: 2 minutes

এম বি রিয়াদ, ইবি:
অভাবী বাবা-মায়ের সংসারে পড়াশোনার পাশাপাশি বড়ছেলের দায়িত্ব পালন করে আসছিল মুনিফা। পড়াশোনার পাশাপাশি মুনিফা যশোর শহরের অলিতেগলিতে নিয়মিত টিউশনি করছিল। তার ইচ্ছা ছিলো বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করে একজন ফরেইন বিসিএস ক্যাডার হওয়ার। সমাজের মানুষের জন্য কিছু করার। কিন্তু কে জানত ওর ভাগ্যের এই নির্মম পরিহাস হবে! ও যে আজ মারাত্মকভাবে রোগাক্রান্ত!
সম্প্রতি মুনিফার পিত্তথলিতে পাথর ধরা পড়েছে। চিকিৎসক বলেছেন দ্রুত অপারেশন না করলে ক্যান্সারে রূপ নিতে পারে। তবে রক্তে হিমোগ্লোবিনের পরিমান কম থাকায় অপারেশন করানো যাচ্ছে না। এছাড়া তিনি ইউরোলজীর জটিল সমস্যাতেও ভুগছেন। এজন্য তার সিস্টো-ইউরেথ্রোস্কপি সার্জারির প্রয়োজন।
মুনিফা বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষবর্ষে অধ্যয়নরত। যশোরের ষষ্টিতলায় রেলরোডে তার বাড়ি। মুনিফার অভিভাবকও মারাত্মক রোগাক্রান্ত। তবুও কষ্ট করে সংসার চালাচ্ছেন তার মা।
বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর প্রথমবর্ষ শেষ হতে না হতেই তার শরীরে নানা রোগ দেখা দেয়। এলার্জিজনিত এ্যাজমা, শ্বাসকষ্ট, গ্যাস্ট্রিক ও লিভারে আলসার রোগে দীর্ঘদিন যাবৎ ভুগছেন তিনি। এছাড়া খাদ্যনালী সরু হওয়া, ব্লাড সমস্যা, রিমাটোলজি, হার্টের সিস্টোলিক ডিসফাংশন, পলিসিস্টিক ওভারিয়ান সিনড্্েরামেও ভুগছেন তিনি। এসব রোগের কারণে তিনি ঠিকমতো বিশ^বিদ্যালয়ের ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারেননি। অধিকাংশ সময় বাড়িতে শয্যাশায়ী অবস্থায় দিন কেটেছে তার। এসব রোগের চিকিৎসায় তার অভাবী পরিবারের লক্ষাধিক টাকা খরচ হয়েছে। বর্তমানে তারা রিক্ত, নিঃস্ব অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন।
মুনিফাকে নিয়ে কিছুদিন আগে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সমাজের বিত্তবানরা তার পাশে দাঁড়ায়। গত দুইমাস যাবৎ সাহায্যের টাকায় তিনি ঢাকায় বিভিন্ন রোগের চিকিৎসা করিয়েছেন। কিছু রোগের কিছুটা উপশমও হয়েছে। তবে পিত্রথলিতে পাথর, কিডনি ও ইউরোলজী সমস্যা বর্তমানে তাকে অস্থির করে তুলেছে। এছাড়া গত জুলাইয়ে রিউম্যাটয়েড আর্থ্রাইটিস রোগ ধরা পড়েছে। যেটা হাড় ও ফুসফুসের উপর প্রভাব ফেলে। এ রোগের ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়ায় লিভার ও কিডনি ড্যামেজের সম্ভাবনা বেশি। তাই নিয়মিত চেকআপ, টেস্ট, এন্টিবায়োটিক ইঞ্জেকশন পুশ, ওষুধ সেবন, সার্জারি, বিভিন্ন চিকিৎসা ও যাতায়াত বাবদ তার অনেক টাকা প্রয়োজন হচ্ছে।
মুনিফা বলেন, সার্জারিসহ বড় বড় চিকিৎসা ও আনুষঙ্গিক অনেক খরচ হচ্ছে। আমার আম্মাও মেরুদ-ের সমস্যায় ভুগছেন। তার সার্জারি বাবদ ৭০ হাজার টাকা প্রয়োজন। সবমিলিয়ে আমার এ অভাবী পরিবারের পক্ষে এতো চিকিৎসা ব্যয় বহন করা অসম্ভব। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে হয়তো আমি, আমার পরিবার আবার নতুন জীবন ফিরে পাবো।

দেশে থেকে-
০২২১২১০০২০৪৬১৮ ( কানিজ মুনিফা আকতারি)
এক্সিম ব্যাংক-নিজস্ব একাউন্ট
০১৯৩৪৮১৯৮৩০ (বিকাশ/নগদ)
০১৯২৭১৬৯৪৫৩ (বিকাশ)

বিদেশ থেকে-
ব্যাংকের নাম : এক্সিম ব্যাংক বাংলাদেশ লিমিটেড
একাউন্ট নাম্বার: ০২২১২১০০২০৪৬১৮
একাউন্টের নাম:Kanij Munifa Aktari
ব্রাঞ্চ: যশোর
ব্রাঞ্চ কোড: ০২২
SWIFT CODE: EXBKBDDH
রুটিন নাম্বার : ১০০৪১০৯৪

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com