শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

News Headline :
পাবনা র‌্যাবের অভিযানে পর্নগ্রাফি মামলার পলাতক আসামী গ্রেফতার পিলখানা হত্যাকান্ড দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিয়েছে-রাকিন আহমেদ পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের প্রতিবাদ সমাবেশ ঘিরে প্রশাসনের ১৪৪ ধারা জারি শেরপুর জেলা আ’ লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন কুমার পাল আটক পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার পুনাক ও রাজশাহীর ক্ষদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয় কেন্দ্রের উদ্বোধন পাবনায় সাদ্দামের নেতৃত্বে সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে ৩জন আহত একজনের অবস্থা আশংকাজনক সিরাজগঞ্জে ইজিবাইক চালককে হত্যা করে গাড়ি ছিনতাই আটক দুই কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার আসামী গ্রেফতার

বাঘায় ৬টি ভেজাল গুড় কারখানার মালিককে আড়াই লাখ টাকা জরিমানা

Reading Time: < 1 minute

# মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান দিয়ে তৈরী হচ্ছে গুড়
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:

র‌্যাব-৫, রাজশাহীর ও সদর কোম্পানীর যৌথ অভিযানে পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে অস্বাস্থ্যকর ও নিম্নমানের ভেজাল গুড় প্রস্তুত করার অপরাধে ৬টি গুড় কারখানার মালিককে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে র‌্যাব-৫ম মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
র‌্যাব জানায়, বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০ হতে দুপুর পৌনে ৩টা পর্যন্ত রাজশাহীর বাঘা থানাধীন উত্তর পাচপাড়া ও চাইদিয়াড়পাড়া এলাকায় পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে অস্বাস্থ্যকর ও নিম্নমানের ভেজাল গুড় প্রস্তুত করার অপরাধে লালন গুড় কারখানার মালিক মোঃ লালন আলীকে (৩৫), ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বাঘা থানার উত্তর পাচপাড়া গ্রামের মোঃ কাবিল উদ্দিনের ছেলে, জয়নাল গুড় কারখানার মালিক মোঃ জয়নাল আবেদীনকে (৩৫), ১লাখ টাকা জরিমানা করা হয়। তিনি একই থানার উত্তর পাচপাড়া চকসিংড়া গ্রামের মোঃ মোস্তফা প্রামাণিকের ছেলে, পলাশ গুড় কারখানার মালিক মোঃ পলাশকে (২৭), ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি একই গ্রামের মোঃ মুক্তার হোসেনেসর ছেলে, মিনা রাণী গুড় কারখানার মালিক শ্রী মিনা রাণী মন্ডলকে (৩০), ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি একই গ্রামের রতন মন্ডলের স্ত্রী, সবুজ গুড় কারখানার মালিক মোঃ সবুজ আলীকে (৩৩),২০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি উত্তর পাচপাড়া গ্রামের মোঃ রজব আলীর ছেলে, রকি গুড় কারখানার মালিক মোঃ রকি আহমেদকে (২৪), ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি চাইদিয়াড়পাড়া গ্রামের আহম্মদ আলীর ছেলে। একই সময় জব্দ করা হয় পঁচা লালি গুড়- ১৬,১১০ কেজি, পাটালি গুড়-৫,৪৮০ কেজি, লালিগুড়- ২,১০০ কেজি, হাইড্রোজ- ২৯ কেজি, চুন-২৮ কেজি, ফিটকিরি-২৮ কেজি, চিনি-১২০০ কেজি, ডালডা-২০ কেজি, ভেজাল রং-৯ কেজি উদ্ধার করে। জব্দকৃত অস্বাস্থ্যকর ও নিম্নমানের ভেজাল গুড় ও গুড় প্রস্তুতের আলামত মানুষের শরীরের জন্য খুবই ক্ষতিকর হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এসব পণ্য জনসাধারণের সম্মুখে ধ্বংস করা হয় বলেও জানায় র‌্যাব।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com