বুধবার, ১৯ Jun ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

News Headline :
শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন পবায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার পাবনায় অগ্রনী ব্যাংক কাশিনাথপুর শাখার ভোল্ট থেকে ১০কোটি টাকা লোপাট আটক ৩ জড়িত উর্দ্ধতন কর্তৃপক্ষ পাবনার ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

প্রথম স্থান অর্জনসহ শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হিসেবে গৌরব অর্জন করলো র‌্যাব-৫

Reading Time: 2 minutes

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
এলিট ফোর্স র‌্যাব তার সূচনালগ্ন থেকেই জঙ্গি, মাদক এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে আসছে। র‌্যাব-৫,এর কঠোর গোয়েন্দা নজরদারি ও অভিযানের ফলে রাজশাহী বিভাগে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি, মাদক ব্যবসায়ী এবং সন্ত্রাসবাদ সংগঠনগুলোর নেতা কর্মীরা পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়েও বার বার ব্যর্থ হয়েছে এবং আইন প্রয়োগকারী সংস্থার হাতে আটক হয়েছে।
গত জানুয়ারি ২০২০ হতে ডিসেম্বর ২০২০ পর্যন্ত ব্যাটালিয়নে ৫৫ জন জঙ্গি গ্রেফতার করে। এছাড়াও ৯১টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ১৭১ রাউন্ড গুলি, ৫৭টি ম্যাগজিন, ৬৯ কেজি ৩০০ গ্রাম হেরোইন, ৩৮,৩৮৭ বোতল ফেন্সিডিল, ১,৬২,১৪৫ পিচ ইয়াবা ট্যাবলেট, ২,২৭৮ কেজি ২০০ গ্রাম গাঁজা, ৯,৬২৭ লিটার ১০০ গ্রাম দেশী মদ উদ্ধারসহ ৪২জন অস্ত্র ব্যবসায়ী, ২,৫৪২ জন মাদক ব্যবসায়ী এছাড়াও অপহরণকারী, সাজাপ্রাপ্ত পলাতক আসামী, ভেজাল ব্যবসায়ী, ভ‚য়া ডাক্তার, প্রতারক, চোরাকারবারী, হত্যা ও ধর্ষণ মামলার আসামী, জুয়াড়ী এবং বিভিন্ন অপরাধীসহ সর্বমোট ৩,৫৮৮ জন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।
২০২০ সালে ১৫টি র‌্যাব ব্যাটালিয়ন সমূহের মধ্যে র‌্যাব-৫, জঙ্গি গ্রেপ্তারে ১ম, অস্ত্র উদ্ধারে ১ম, মাদক দ্রব্য উদ্ধারে ১ম স্থান অর্জনসহ সার্বিকভাবে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হিসেবে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করে। গত ১বৎসরে (জানুয়ারি) ২০২১ হতে ডিসেম্বর ২০২১ তারিখ) পর্যন্ত অত্র ব্যাটালিয়ন ২৬ জন জঙ্গি গ্রেফতার করে। এছাড়াও ১১৯টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ২০৭ রাউন্ড গুলি, ৭৬টি ম্যাগজিন, ১১৮ কেজি ৬৮ গ্রাম হেরোইন, ১৬,৩৯৮ বোতল ফেন্সিডিল, ১,৪৬,১৮৮ পিচ ইয়াবা ট্যাবলেট, ১,১৬৩ কেজি ৬৯০ গ্রাম গাঁজা, ৬৭,৮৯৫ লিটার ৬৯০ গ্রাম দেশী মদ, ৯,৬০১টি ট্যাপন্টোডল ট্যাবলটে, ২,১৭৬ টি ব্রæপনিরফনি ইঞ্জকেশন উদ্ধারসহ ৬৭ জন অস্ত্র ব্যবসায়ী, ২,৪৫২ জন মাদক ব্যবসায়ী আটক করে। এছাড়াও অপহরণকারী, সাজাপ্রাপ্ত পলাতক আসামী, ভেজাল ব্যবসায়ী, ভ‚য়া ডাক্তার, প্রতারক, ভুয়া দুদক অফিসার ও সোর্স, চোরাকারবারী, হত্যা ও ধর্ষণ মামলার আসামী, জুয়াড়ী এবং বিভিন্ন অপরাধীসহ সর্বমোট ১,০৭০ জন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। ২০২১ সালে ১৫টি র‌্যাব ব্যাটালিয়ন সমূহের মধ্যে র‌্যাব-৫, অস্ত্র উদ্ধারে ১ম, মাদক দ্রব্য উদ্ধারে ৩য় স্থান এবং আভিযানিক সাফল্যে ১ম স্থান অর্জনসহ সার্বিকভাবে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হিসেবে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com