শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

কলকাতায় গঙ্গাসাগর মেলা জমে উঠেছে পূর্ণাথীদের ভীরে বাবু ঘাটের মেলা প্রাঙ্গন

Reading Time: 2 minutes

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা:
১৩ই জানুয়ারী শনিবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে, প্রতি বছরের ন্যায় এ বছরও গঙ্গাসাগর মেলার আয়োজন করেন, বিভিন্ন দেশের পূর্ণার্থীদের জন্য বাবুঘাটের মেলা প্রাঙ্গণ। বিভিন্ন দেশের পুর্নাথীরা এই বাবুঘাটের মেলা প্রাঙ্গণে এসে উপস্থিত হন এবং এখান থেকে রওনা দেন গঙ্গাসাগরের উদ্দেশ্যে, আর মাত্র হাতে গোনা দুটো দিন, তাই দূর-দূরান্ত থেকে পূর্ণরাথীরা ভিড় জমিয়েছে এই বাবুঘাটে, এমনকি নাগা সন্ন্যাসীরাও ।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ণার্থীদের জন্য সরকারি তরফ থেকে সমস্ত রকম ব্যবস্থা রেখেছেন, যাতে কোনরকম ভাবে পূর্ণর্থীরা, অসুবিধেই না পড়েন। পরিবহন দপ্তর, ইলেকট্রিক সাপ্লাই, প্রশাসন বিভাগ, ভলেন্টিয়ার, ডক্টর , হেল্থ চেকআপ ক্যাম্প, কেএম সির লোকজন ও আধিকারিক, দমকল, সকল বিভাগের অফিসার ও মানুষজন উপস্থিত আছেন এই মেলা প্রাঙ্গণে , সকলেই সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন এই পূর্ণ্রার্থীদের, শুধু তাই নয় বিভিন্ন সোসাইটি ও এনজিও এই মেলায় সহযোগিতার হাত বাড়িয়েছেন এবং তাদের সাধ্যমত খাবারের আয়োজন করেছেন। যে সকল পূর্ণর্থীরা এই বাবুঘাটের মেলা প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন, তাহাদের কে পরিবহন দপ্তরের লোকজন এবং প্রশাসন নির্দিষ্ট সময়ের গাড়ির নম্বর ঘোষণা করছেন ও ছাড়ার টাইম জানিয়ে দিচ্ছেন, যারা যেতে চান গঙ্গাসাগর তাদেরকে সহযোগিতা করার চেষ্টা করছেন এবং কোন গাড়ি কখন যাবে? তারা মাইকিং এর মাধ্যমে এমনকি লাইনে দাঁড়িয়ে আছেন যাহারা তাদেরকে সঠিক গাড়িতে তুলে দেয়ার চেষ্টা করছেন, শুধু তাই নয় প্রিপেড ট্যাক্সিরও ব্যবস্থা রেখেছেন, যদি কেউ প্রিপেড ট্যাক্সি নিতে চায়, শেখানো পুলিশ বুধ বসানো হয়েছে ,যাতে পুণ্যার্থীরা সহযোগিতা পায়। যত একটু করে দিন যাচ্ছে এবং সময় যাচ্ছে পূর্ণার্থীরা ভিড় জমচীন তার সাথে সাথে কলকাতার মানুষও এই সকল পূর্ণাত্তিদের ও নাগাবাদের দেখার জন্য ভিড় জমাচ্ছেন মেলা প্রাঙ্গনে শুধু তাই নয় দেখা যায় বেশ কিছু মানুষকে এই সকল সন্ন্যাসীদের কাছে পরামর্শ ও আশীর্বাদ নিতে, সবার মুখে একটাই কথা সব তীর্থ বার বার ,গঙ্গাসাগর একবার, তাই প্রতি বছর তারা চেষ্টা করেন, বিভিন্ন রাজ্য থেকে আসা পুন্যার্থীরা গঙ্গায় পূর্ণ সান করে নিজেদের ইচ্ছা পূরণ করবেন। এবং গঙ্গা মায়ের কাছে প্রার্থনা জানাতে। এই গঙ্গাসাগর মেলার কারণে কলকাতার মানুষের হয়তো একটু অসুবিধে হয় , কিন্তু যারা দুর দেশ থেকে এসেছেন তাহারা কলকাতা এসে সকল সহযোগিতা পাওয়ায় খুশি। গঙ্গাসাগর মেলায় গাড়ি কমে যাওয়ায়, অফিস যাত্রীর অনেকটাই অসুবিধেই পড়েন, বেশ কিছুক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয় গাড়ি পাওয়ার জন্য, কারণ বেশিরভাগই গাড়ি পুন্যাতিদের জন্য সরকার তুলে নেন, কিন্তু করার কিছু নাই বছরের এই কটা দিন একটু কষ্ট করতেই হয়। দুর্ভোগ সহ্য করতে হয়।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com