বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

ট্রেড ইউনিয়ন কো-অর্ডিনেশন সেন্টার এর উদ্যোগে নেতাজীর জন্য জাগরণ যাত্রা পালন

Reading Time: < 1 minute

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা :
২৪ শে জানুয়ারী বুধবার, ঠিক দুপুর আড়াইটায়, ট্রেড ইউনিয়ন কো-অর্ডিনেশন সেন্টারের উদ্যোগে, ভারত সরকার মান্যতা প্রাপ্ত অরাজনৈতিক জাতীয় শ্রমিক সংগঠন, একটি শোভাযাত্রার মধ্য দিয়ে নেতাজীর 127 তম জন্ম দিবস উপলক্ষে , নেতাজীর জনজাগরণ যাত্রা পালন করলেন, এবং রেড রোডের সংযোগস্থলে নেতাজীর মূর্তিতে মালা ও পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান । উপস্থিত ছিলেন ইউনিয়নের, জি পি তেওয়ারী, রবীন্দ্রনাথ চক্রবর্তী, অভয় শর্মা,, রূপা চক্রবর্তী খান, অজন্তা আঢ্য, অম্বিকা হোসেন, নির্মাল্য চক্রবর্তী সহ অন্যান্যরা।
সুন্দর একটি প্যারেডের মধ্য দিয়ে শোভাযাত্রা নেতাজীর মূর্তির সামনে পৌঁছায় এবং একে একে নেতাজী সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধা জানান। নেতাজীর জন জাগরণ যাত্রায়, সর্ব ধর্মের মানুষের সামনে নেতাজীর কয়েকটি বাণী তুলে ধরেন আজকের এই শোভাযাত্রায়।
মনে রাখতে হবে যে সবচেয়ে বড় অপরাধ হলো, অন্যায়ের সাথে আপোষ করা।
স্বাধীনতা কেউ দেয় না, ছিনিয়ে নিতে হয়। তোমরা রক্ত আমাকে দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব। সত্যান্বেষণ না করা পর্যন্ত আমরা চুপ করে বসে থাকব না বা থাকা উচিত নয়। ইতিহাসের কোনো আসল পরিবর্তন আলোচনার মাধ্যমে অর্জিত হয়নি। শুধুমাত্র রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করা যায়। দেশকে স্বাধীন করার জন্য নেতাজি যে সকল বাণী লিখে গিয়েছিলেন আজ তারই কিছু অংশ তুলে ধরে সকলকে দেশ মাতৃকার কথা মনে করিয়ে দিলেন। নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের জন্য লড়াই করে গিয়েছিলেন কিন্তু আজও তারও হদিস মেলেনি। তিনি জীবিত না মৃত, কিন্তু তার জন্মদিনটাক আমরা পালন করি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com