বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

গাজীপুরে চান্দনা চৌরাস্তা উড়াল সড়কের এক লেন চালু

Reading Time: < 1 minute

মো.ইমরান হোসেন, গাজীপুর:
গাজীপুরে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের চান্দনা চৌরাস্তা এলাকার উড়াল সড়কের একটি লেন খুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার ভোরে এই লেন খুলে দেওয়ার পর থেকে যানবাহন চলাচল শুরু হয়েছে। এতে অনেকটা স্বস্তি ফিরেছে ওই পথে চলাচলকারীদের।
বিআরটি প্রকল্প কর্তৃপক্ষ জানায়, যানজট কমাতে কাজ শেষ হওয়ার আগেই একটি লেন খুলে দেওয়া হয়েছে। এখন থেকে ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ও গাজীপুরের জয়দেবপুরগামী পরিবহন চন্দনা চৌরাস্তায এলাকার উড়াল সড়ক ব্যবহার করে চলতে পারবে। তবে ঢাকাগামী পরিবহনগুলো উড়াল সড়কের নিচ দিয়ে চলাচল করতে হবে।
ময়মনসিংহগামী, টাঙ্গাইল- উত্তরবঙ্গগামী এবং গাজীপুর শহরে প্রবেশ করতে হয় এই পথ ধরেই। প্রকল্প কাজ চলমান থাকায় দীর্ঘদিন ধরে ঢাকা থেকে ছেড়ে আসা পরিবহনগুলো ভোগরা বাইপাস হয়ে নাওজোর দিয়ে প্রবেশ করতো। ফলে দীর্ঘ যানজট এবং চমর ভোগান্তি ছিল যাত্রীদের। এই ফ্লাইওভারের লেন খুলে দেওয়ায় ভোগান্তি অনেকাংশেই লাঘব হবে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) আলমগীর হোসেন বলেন, আজ সকালে ময়মনসিংহগামী ও জয়দেবপুর শহরগামী লেন খুলে দেওয়া হয়েছে। আশা করছি পরিবহন চলাচলের যে সমস্যাটি সাময়িক তৈরি হয়েছিল, তা এখন আর থাকবে না। জয়দেবপুর থেকে অন্য লেনটির কাজও শেষ। এটিও ছেড়ে দেওয়া হবে। উল্লেখ্য, ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত চার বছর মেয়াদ ছিল প্রকল্পটির। এই সময়ে প্রকল্পের কাজ শুরুই করতে পারেনি বিআরটি। তিন দফা প্রকল্প সংশোধন করে চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত মেয়াদকাল নির্ধারণ করা হয়েছে। শুরুতে বিআরটি প্রকল্পের ব্যয় ধরা হয় ২ হাজার ৩৯৮ কোটি ৪ লাখ টাকা। প্রকল্পের তিন দফা সংশোধনের পর ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৬৮ কোটি ৩২ লাখ টাকা। গাজীপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নাধীন হচ্ছে। সীমাহীন যানজটের কবল থেকে মুক্তি পাবে।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com