রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

গঙ্গাচড়া ও হারাগাছে মাদকের ছড়াছড়ি

Reading Time: < 1 minute

হারুন উর রশিদ সোহেল, রংপুর:

রংপুরের গঙ্গাচড়া ও কাউনিয়ার হারাগাছ পৌরসভা এলাকায় মাদকের ছড়াছড়ি। দিন-দুপুরে অবাধে চলছে মাদক বেচাকেনা। এতে কিশোরসহ তরুণরা মাদকে আসক্ত হয়ে পড়েছে। মাদকের টাকা যোগার করতে এলাকায় মারামারি, চুরি, ছিনতাইয়ের ঘটনা বাড়ছে। থানা পুলিশ প্রায়ই অভিযান চালিয়ে ফেনসিডিল,গাঁজা, হেরোইন, ইয়াবাসহ মাদক কারবারিকে আটক করলেও এই এলাকা গুলোতে মাদকের ব্যবসা কমছে না। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালীদের মাসোহারা দিয়ে অবাধে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন মাদক ব্যবসায়ীরা অভিযোগ স্থানীয়দের।
স্থানীয়দের তথ্যমতে, রংপুরের গঙ্গাচড়ার সীমান্তবর্তী তিস্তা নদীবেষ্টিত মর্ণেয়া ইউনিয়নের ভাঙ্গাগড়া বাজার এলাকা, নরশিং, জমচওরা, তালপট্টি, চৌদ্দ মাথা, হাজীর বাজার, লক্ষীটারি ইউনিয়নের মহিপুর, চর ইছলি, এসকেএস বাজার, আনুর বাজার, গজঘন্টা ও কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর শহরের দালালহাট, টাংরির বাজার, সারাই, কাজীপাড়াসহ রংপুর মহানগরীর বিভিন্ন স্থানে চিহ্নিত মাদক বিক্রেতারা প্রতিদিন মাদক বিক্রি করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক গঙ্গাচড়া উপজেলার ভাঙাগড়া ও নরশিং এলাকার একাধিক বাসিন্দা বলেন, জনপ্রতিনিধিদের মাসোহারা দিয়ে চলছে মাদক বেচাকেনা। ফলে এলাকায় মাদকের ভয়াবহতা থামছে না। আমাদের যুবকরা মাদকের কড়াল গ্রাসে নষ্ট হয়ে যাচ্ছে। পুলিশ প্রায়ই মাদকসহ এসব মাদক কারবারিকে আটক ও ভ্রাম্যমাণ আদালতে দÐ ও জরিমানা করে। অনুসন্ধান করে জানা গেছে, ভারত থেকে লালমনিরহাট জেলা দিয়ে তিস্তা নদী পাড় হয়ে নিয়মিত গঙ্গাচড়ার বড়াইবাড়ি, আলমবিদিতর, লক্ষীটারি, গজঘন্টা ও কাউনিয়া উপজেলার হারাগাছসহ বিভিন্ন স্থানে ঢুকছে ফেনসিডিল, ইয়াবা, হেরোইনসহ বিভিন্ন মাাদক দ্রব্য। চাইলেই হাতের নাগালে পৌঁছে যাচ্ছে গাঁজা, মদ, ইয়াবা, হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য। মাদকের এ ভয়াবহ ছোবলে যুব সমাজ বিপথগামী হয়ে পড়েছে। এ অবস্থায় অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় সময় পার করছেন। গঙ্গাচড়া মডেল থানার ওসি দুলাল হোসেন জানান, মাদক নির্মূলে নিয়মিত অভিযান হচ্ছে। অভিযানে মাাদকসহ ব্যবসায়ীদের আটক করা হচ্ছে। এ কাজে তিনি জনপ্রতিনিধিসহ সচেতন মহলকে এগিয়ে আসার অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com