রবিবার, ২১ Jul ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

News Headline :
রনি শেখের পাবনা জেলা ছাত্রদলের অর্থ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যহতি পাবনা ঈশ্বরদীতে বলৎকারে ব্যার্থ হয়ে শিশুকে গলাটিপে হত্যা আটক ১ পাবনা সদর উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন

বঙ্গবন্ধু সেতু দিয়ে ঈদে ঘর মুখো মানুষের উপচে পড়া ভীড়

Reading Time: 2 minutes

লিখন আহমেদ, সিরাজগঞ্জ:
প্রিয়জনদের সাথে গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে ঢাকার বিভিন্ন স্থানের কর্মরত মানুষ উত্তরাঞ্চলে ফিরছে। এতে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। মঙ্গবার সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের বিভিন্ন স্থানে কর্মজীবী নারী ও পুরুষের ভিড় লক্ষ্য করা যায়। বিভিন্ন উপায়ে বাড়ি ফেরার চেষ্টা করছেন মানুষ। গণপরিবহন বন্ধ থাকায় ও পণ্যবাহী যানবাহনেও যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা থাকায় চরম ভোগান্তিতে পড়েছে এসব মানুষ। দ্বিগুন তিনগুন ভাড়া দিয়ে প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাকে করে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে অনেককে। বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।
করোনাভাইরাসের আতঙ্ক উপেক্ষা করে আপনজনদের সাথে ঈদ করার জন্য অটোরিকশা, ভাড়ায়চালিত মোটরসাইকেল, মাইক্রোবাস, ট্রাকে গাদাগাদি করে ভোগান্তি সহ্য করে বাড়ি ফিরছে শ্রমজীবী মানুষরা। বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়, নলকা ও হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীদের দুর্ভোগের চিত্র লক্ষ্য করা গেছে। পায়ে হেটেও অনেক যাত্রীকে আসতে দেখা গেছে।
ঢাকা থেকে ঈদ করতে বাড়ি আসা যাত্রী আব্দুর রহিমের সাথে কথা বললে তিনি বলেন, পরিবারের সবার সাথে ঈদ উদযাপন করার জন্য খুব কষ্ট করে ঢাকা থেকে বাড়িতে আসতেছি। দুর পাল্লার বাস বন্ধ থাকায় অধিক ভাড়া দিয়ে ভোগান্তি সহ্য করে ট্রাকে করে বাড়ি আসতে হচ্ছে। আরেক যাত্রী সীমা খাতুন বলেন,বাড়িতে স্বামী সন্তানদের সাথে ঈদ করবো বলে প্রাইভেট কারে তিনগুন ভাড়া দিয়ে বাড়ি আসতে হচ্ছে। যা বেতন পাই ঈদে বাড়ি আসতে যেতে সে টাকা শেষ হয়ে যাবে। তবুও সবার সাথে ঈদে আনন্দ করতে বাড়ি যাচ্ছি।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, ‘ঢাকা থেকে মানুষ উত্তরাঞ্চলের দিকে ফিরছে তাই মহাসড়কে মানুষের ভীড় আছে। ছোট ছোট যানবাহনে করে মানুষ আসছে। তাদের আটকে দেওয়া হচ্ছে। সড়কে যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। বড় যানবাহন এলে তাদের আটকে দেওয়া হচ্ছে। মহাসড়কে পুলিশ সতর্ক অবস্থানে থেকে দায়িত্ব পালন করছে। সরকারি নির্দেশনা মেনেই যানবাহন পারাপার করা হচ্ছে।’ বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com