সোমবার, ১৫ Jul ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

News Headline :
রনি শেখের পাবনা জেলা ছাত্রদলের অর্থ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যহতি পাবনা ঈশ্বরদীতে বলৎকারে ব্যার্থ হয়ে শিশুকে গলাটিপে হত্যা আটক ১ পাবনা সদর উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

Reading Time: 6 minutes

নয়ন দাস ,কুড়িগ্রাম জেলা :
প্রথম আলোর জোষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে কুড়িগ্রামের উলিপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ মে) দুপুর সাড়ে ১২টায় পৌর শহরের গবা মোড়ে প্রেসক্লাব উলিপুর এর উদ্যোগে এ মানববন্ধন হয়। মানববন্ধনে প্রেসক্লাব উলিপুর এর সদস্য সচিব, আল এনায়েত করিম রনির সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাব উলিপুর এর আহবায়ক উত্তম কুমার সেন গুপ্ত লক্ষন, সিনিয়র সাংবাদিক ইউনুস আলী, চন্দন কুমার সরকার, বাবলু মিয়া,নয়ন দাস, প্রমুখ।

বেড়া, পাবনা জেলা-
প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে এবং তার নি:শর্ত মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বেড়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(BMSF) বেড়া শাখা। আজ বুধবার ১৯ এপ্রিল বুধবার সকালে বেড়ায় কর্মরত সাংবাদিকরা কানাইবাড়ি মোড়ে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের কর করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষীণ করে মধ্য শহরের ট্রাফিক মোড়ে প্রতিবাদ সমাবেশে করে। বেড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন রকুলের সভাপতিত্বে ও সম্পাদক উজ্জল হোসাইনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বেড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান, রাজশাহী নিউজের বার্তা সম্পাদক এস,এম জহুরুল হক, বেড়া প্রেসক্লাবের প্রচার প্রকাশনা সম্পাদক হৃদয় হোসেন, কার্যকারি সদস্য সাংবাদিক মুরাদ হোসেন, জিয়াউর রহমান, প্রমুখ।

আজিজুল ইসলাম, পিরোজপুর-
প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে তথ্য সংগ্রহের সময় নির্যাতন ও মিথ্যে মামলায় আটকের প্রতিবাদে পিরোজপুরের স্বরূপকাঠিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । বুধবার (১৯ মে) বেলা সাড়ে ১১টায় নেছারাবাদ উপজেলা বাসস্ট্যান্ডের সম্মুখ সড়কে স্বরূপকাঠি প্রেসক্লাবের উদ্যোগে ওই মানববন্ধন কর্মসূচি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । মানববন্ধনে শেষে প্রেসক্লাব সভাপতি, সমকাল প্রতিনিধি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রথম আলোর সিনিয়র সাংবাদিক সেলিম আকন, যুগান্তর প্রতিনিধি মো. কাওসার তালুকদার, ইত্তেফাক প্রতিনিধি হালিমুুর রহমান শাহিন, কালেরকণ্ঠ প্রতিনিধি হযরত আলী হিরু, নিউজ টুডে প্রতিনিধি আসাদুজ্জামান ও ৭১ বাংলা টিভির প্রতিনিধি তুহিন আহসান প্রমুখ, উপস্থিত ছিলেন নয়া দিগন্ত প্রতিনিধি আতিকুল ইসলাম লিটু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ভোরের কাগজ প্রতিনিধি এ কে আজাদ, ইনকিলাব প্রতিনিধি হাবিবুল্লাহ, বাংলাদেশ বুলেটিন প্রতিনিধি আনোয়ার হোসেন, ভোরের ডাক প্রতিনিধি রুহুল আমিন, সংবাদ প্রতিনিধি ধীরেন হালদার, আমাদের অর্থনীতি প্রতিনিধি আমিন মোল্লা রূহুল,ভোরের দর্পণ প্রতিনিধি এস আর রাজু, সংবাদ দিগন্ত প্রতিনিধি জাহিদ হোসেন, আমার সংবাদ প্রতিনিধি মিজানুর রহমান, মতবাদ প্রতিনিধি অপু মাসুদ সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। মানববন্ধনে বক্তারা অবিলম্বে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তি দিয়ে অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দাবি জানান। একই সাথে তাকে মুক্তি না দিলে ও অপরাধীদের বিচার করা না হলে ভবিষ্যতে আরও কঠোর আন্দোলন করা হবে বলে হুসিয়ারী দেয়া হয়।

মোঃ আনিসুর রহমান, মুক্তাগাছা
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেফতার ও হয়রানির ঘটনায় প্রতিবাদ জানিয়েছে মুক্তাগাছা প্রেসক্লাব। বুধবার দুপুর ১২ টায় প্রেসক্লাব কার্যালয়ে সদস্য সচিব শফিক সরকারের সঞ্চালনায় আহবায়ক শামসুদ্দিন মাস্টারের সভাপতিত্বে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয় কক্ষে আটকে রেখে হেনস্তা ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে প্রতীবাদী সভায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক সিরাজুল হক, ফেরদৌস আলম, এম ইউসুফ আলী ও ফেরদৌস তাজ। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক আবু সালেহ্ মুসা, এম ইদ্রিস আলী, তাজুল ইসলাম, হোসাইন সুলভ, খায়রুল ইসলাম, কামরুল হুদা আকন্দ, রাশিদুল আলম শিমুল, মাহমুদুল হাসান রাজিব প্রমূখ। সভায় বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবী করে হেনস্তাকারীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

নিজস্ব সংবাদদাতা, পাবনা :
প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে এবং তার নি:শর্ত মুক্তির দাবীতে আজ বুধবার ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং বৃহস্পতিবার ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে প্রতীকী অনশন পালন করবে। পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ও সম্পাদক সৈকত আফরোজ আসাদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো চীফ উৎপল মির্জা, পাবনা প্রেসক্লাবের কল্যাণ সম্পাদক সরোয়ার মোর্শেদ উল্লাস, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাবী মাহবুব মোর্শেদ, একুশে টেলিভিশনের পাবনা প্রতিনিধি রাজিউর রহমান, বাংলাদেশ টুডে স্টাফ রির্পোটার আব্দুল হামিদ খান প্রমুখ। সভাপতির বক্তব্যে এ বি এম ফজলুর রহমান বলেন, দূর্নীতি ও লুটপাটের কথা লিখতে গিয়ে একজন দেশ সেরা সাংবাদিককে এভাবে হয়রানী পুরো সাংবাদিক সমাজের হয়রানী। স্বাধীন দেশের জন্য এটা লজ্জার ঘটনা। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

মোঃ শহিদুল ইসলাম, খুলনা-
রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার বিকাল ৪টার সময় ডুমুরিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন বন্ধ অনুষ্ঠিত হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলোর নেতাকর্মীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানিয়েছেন তারা। ডুমুরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ মাহতাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাব্বির খান ডালিম, সুজিত মল্লিক, শেখ সিরাজুল ইসলাম, শেখ মাহাবুবুর রহমান, শেখ জাহিদুর রহমান বিপ্লব, উদয় চক্রবর্তী,, এস রফিক, আশরাফুল আলম, অরুন দেবনাথ, জাহাঙ্গীর আলম মুকুল, আক্তারুজ্জামান লিটন,খান মহিদুল ইসলাম, গাজী মাসুম, গাজী নাসিম, খান আরিফুর জামান নয়ন, শেখ বাপ্পি, সেতু খান,অয়ন সরকার,আয়ন কবির,ইনামুল শেখ, প্রমুখ।

রাজু আহমেদ, রাজবাড়ী :
রাজবাড়ীর প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশ্বর্ত মুক্তির দাবি ও তাকে হেনস্তাকারীদের বিচারের দাবিতে রাজবাড়ীতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকালে বিভিন্ন সাংবাদিক সংগঠন গুলো আয়োজনে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে( ১) ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধনে সাংবাদিক এ্যাডঃ খান মোঃ জহুরুল হক, আবু মুসা বিশ্বাস, লিটন চত্রবর্তী, খন্দকার আব্দুল মতিন, জাহাঙ্গীর হোসেন, সৌমিত্র শীল চন্দন, এজাজ আহম্মেদ, শামিম আক্তার মুনমুন সহ অন্যান্যরা বক্তব্য করেন। বক্তারা বলেন, আগামীকালের মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশ্বর্ত মুক্তি দিতে হবে। সেই সাথে রোজিনা ইসলামকে যারা হেনস্তা করেছেন তাদের বিচারের আওতায় আনতে হবে। দাবি না মানলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। মানববন্ধনে রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টার ক্লাব, রাজবাড়ী জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। এছাড়া গোয়ালন্দ ও পাংশা উপজেলাতেও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল) :
টাঙ্গাইলের মধুপুরে প্রেসক্লাব মধুপুরের সাংবাদিক গন প্রথম আলো’র সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতনের প্রতিবাদ ও তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। আজ বুধবার বিকেল ৪ টার দিকে টাঙ্গাইলের মধুপুর বাসস্টান্ড আনারস চত্তরে এ কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন প্রেসক্লাব মধুপুরের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা, জাহীদুল কবীর, আঃ আজিজ, আবুল হোসেন প্রমুখ । এসময় প্রেসক্লাবের অন্যান্য সদসগন উপস্হিত ছিলেন। বক্তারা বলেন, রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের দুর্নীতির অনেক প্রতিবেদন করেছেন। তার মতো একজন সিনিয়র ও দায়িত্বশীল সাংবাদিককে সচিবালয়ে আটকে রেখে হেনস্থা ও নির্যাতন করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অভিযুক্ত অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমসহ মদদদাতাদের শাস্তি নিশ্চিত করা হোক।

শরিফ মিয়া, জামালপুর
জামালপুরে জেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন, গ্রেফতারের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (আজ) দুপুরে শহরের ফৌজদারী মোড়ে জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমবেশে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, দৈনক আজকের জামালপুর সম্পাদক এম.এ জলিল, মোহনা টিভি জেলা প্রতিনিধি ওসমান হারুনী, সচেতন নাগরিক কমিটি(সনাক) জামালপুরের সভাপতি অজয় কুমার পাল মানবাধিকার কমিশন জামালপুরের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উদীচী জামালপুর সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল সহ অনেকেই বক্তব্য রাখেন। সমাবেশে বক্তারা রোজিনা ইসলামকে নির্যাতনের সাথে জড়িত দুর্নীতিবাজ কর্মকর্তা স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছার দৃষ্টান্তমূলক শাস্তি দাবির পাশাপাশি অবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবি করেন।

জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) :
পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে তারাগঞ্জে মানববন্ধন কর্মসুুচি পালিত হয়েছে। উপজেলা প্রেসক্লাবের ব্যানারে বুধবার (১৯ মে) বেলা ১২টায় প্রেসক্লাবের সামনে রংপুর-দিনাজপুর মহাসড়কে উক্ত মানববন্ধন কর্মসুচি পালন করেন তারাগঞ্জের কর্তব্যরত সাংবাদিকরা। সাংবাদিক নেতারা এ সময় বলেন, সাংবাদিকদের স্বার্থ রক্ষা করা তথ্যমন্ত্রীর কাজ। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তার হস্তক্ষেপ প্রয়োজন ছিল সাবার আগে, অথচ আমরা লক্ষ্য করছি তথ্যমন্ত্রী এখনও চুপ রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে মন্ত্রণালয়ের কক্ষে পাঁচ ঘন্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকের উপর আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান সাংবাদিক নেতারা।
সাংবাদিকরা আরো বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী জেবুন্নেচ্ছা খানম গলার টুটি চেপে ধরে সাংবাদিক রোজিনা ইসলামকে হত্যার চেষ্টা করেছেন। অথচ তার শাস্তি না দিয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদনও করা হয়েছিল। সাংবাদিক নেতারা এ সময় রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক বিপ্লব হোসেন অপুর সভাপতিত্বে ও রহমত মন্ডলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রহিদুল মিয়া, খলিলুর রহমান খলিল, সিরাজুল ইসলাম, জুয়েল ইসলাম, তারাজুল ইসলাম, ময়েন উদ্দিন, ইমরান প্রামাণিক, আরিফ শেখ, তাপস রায়, আমজাদ হুসাইন, সৈয়দ আশরাফুল ইসলাম, শিপুল ইসলাম, রমজান তালুকদার, নাহিদুজ্জামান নাহিদ, লিমন হোসেন, এনামুল হক দুখু, রাকিবুল হাসানসহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com