সোমবার, ১৫ Jul ২০২৪, ১১:০১ অপরাহ্ন

News Headline :
রনি শেখের পাবনা জেলা ছাত্রদলের অর্থ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যহতি পাবনা ঈশ্বরদীতে বলৎকারে ব্যার্থ হয়ে শিশুকে গলাটিপে হত্যা আটক ১ পাবনা সদর উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত শিবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন রাজশাহীতে কোরবানিযোগ্য পশু সাড়ে ৪ লাখের বেশি দাম চড়া হবে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দুই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পাবনার সুজানগরে আনারস প্রার্থীর ভোট না করায় মোটরসাইকেল সমর্থকদের বাড়িতে হামলা ও ভাংচুর লুটপাট পাবনা গণপূর্ত অধিদপ্তর কয়েককোটি টাকার বিনিময়ে ২য় দরদাতা বালিশকান্ডের হোতাকে কাজ দেওয়ার অভিযোগ র‌্যাব কুষ্টিয়া ক্যাম্প এর অভিযানে ১টি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার গাজীপুরে তিন উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন

ময়মনসিংহে প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে সহায়তা প্রদান

Reading Time: 2 minutes

ময়মনসিংহ প্রতিনিধিঃ
ময়মনসিংহ পৌর শহরে ঈদগাহ মাঠ সংলগ্ন প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার বাংলাদেশ ( পিসিসি ) – এর উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
আজ (২৭ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০ টায় প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার বাংলাদেশ ( পিসিসি ) এর আয়োজনে তেইজে বাদার্সদের প্রায়োগিক সহযোগিতায় প্রতিবন্ধী ও হতদরিদ্র ৫৫৮ জনকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। মানবিক সহায়তা প্রোগ্রামের আর্থিক সহায়তা প্রদানে ছিল খ্রীষ্টিয়ান সলিডারিটি ইন্টারন্যাশনাল ( সিএসআই) লাক্সেমবার্গ।
প্রতিটি প্যাকেটে চাল ২০ কেজি, ডাল ২ কেজি, তেল ২ লিটার, সাবান ২টি, গেঞ্জি ও মাস্ক সহ প্যাকেট করে প্রত্যেকের মাঝে বিতরণ করা হয়। এছাড়াও এলাকার মাস্ক বিহীন প্রতিটি মানুষকে একটি করে মাস্ক প্রদান করা হয়েছে। প্যাকেট বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাদার গিয়োম। প্রতিবিন্ধী কমিউনিটি সেন্টারের নির্বাহী পরিচালক গ্যানার মারাক সভাপতি ও রাজন বীন সঞ্চালনার দায়িত্ব পালন করেন। এছাড়াও পিসিবির সাবেক নির্বাহী পরিচালক নিলাঞ্জন বোস মিঠু, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, পিসিবির হিসাবরক্ষক অতুল মারান্ডি, অন্যান্য কর্মীবৃন্দ ও সাংবাদিকগণ।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে ব্রাদার গিয়োম বলেন, “ধর আমার হাত” এই মূলসূরকে ধারণ করে আমরা পরষ্পর একে অন্যের হাত ধরে সকলে এক সাথে এক সহভাগিতায় পরষ্পরের সহযোগিতায় সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা একে অন্যের পরিপূরক। আমরা সব সময় প্রতিবন্ধী, দুঃস্থ অসহায় মানুষের পাশে ছিলাম, আছি ও আজীবন পাশে থাকব।
নিলাঞ্জন বোস মিঠু বলেন, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” তাই আসুন আমরা প্রতিবন্ধীদের কল্যাণার্থে সকলে সম্মিলিত ভাবে কাজ করি। প্রতিবন্ধীদের এগিয়ে নিয়ে যেতে সাহায্য করি, মানুষ হিসেবে স্বীকৃতি দেই। সভাপতির বক্তব্যে গ্যানার মারাক বলেন, প্রতিবন্ধী মানে তো প্রতিভাবন্ধী নয়। সৃজনশীলতাবন্ধী নয়। তিনি স্টিফেন হকিং কথা উল্লেখ করে আরও বলেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের মধ্যে রয়েছে তীক্ষ্ণ মেধাসম্পন্ন অনন্য প্রতিভা। শারীরিক বা যেকোনো প্রতিবন্ধিতা অক্ষমতা নয়, বরং ভিন্ন ধরনের সক্ষমতা। সুযোগ পেলে প্রতিবন্ধীরাও দক্ষতা ও পারদর্শিতার মাধ্যমে অনেক কিছু করতে পারে। প্রতিবন্ধীদের মেধা ও প্রতিভাকে কাজে লাগাতে পারলে এরা মানবসম্পদে পরিণত হবে।
এছাড়াও তিনি সকলকে সাবধানতা অবলম্বন করে নিজেকে নিরাপদ রেখে পরিবারকে সুরক্ষিত রাখতে এবং পাশাপাশি সরকারী বিধি নিষেধ মেনে সরকারকে সহযোগিতা করার পরামর্শ দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 DailySaraBangla24
Design & Developed BY Hostitbd.Com